ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ছুটি শিথিল করে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী : কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ২:৩০ পিএম

বাংলাদেশের মানুষের জীবনের পাশাপাশি জীবিকার চাকা সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ ছুটি কিছু কিছু ক্ষেত্রে শিথিল করে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। যারা মনে করছেন এ সিদ্ধান্ত ভুল, তাদেরকে বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক বাস্তবতা এবং বিশ্বের বিভিন্ন দেশের দিকে চেয়ে বিষয়টি বিবেচনা করার অনুরোধ রইল।

বুধবার সকালে ঢাকায় নিজের সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেছেন, একটি মতলবি মহল ত্রাণ বিতরণ নিয়ে অপপ্রচার চালাচ্ছে। এই অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সরকারি ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে, এ পর্যন্ত সরকার ৪ কোটি মানুষের মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৬৪ টি জেলায় প্রায় দেড় লাখ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে এবং ১ কোটি মানুষকে রেশনের আওতায় আনা হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা দেশের যে কোনো দুর্যোগে আর্তমানবতায় সবার আগেই মানবিক সহায়তা নিয়ে দাঁড়িয়েছেন অসহায় মানুষের পাশে।

তিনি বলেন, দুর্যোগকালে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য।

ডেঙ্গু থেকে বাঁচতে সচেতনতা জরুরি মন্তব্য করে তিনি বলেন, করোনা মহামারীর এ সময় মশাবাহিত ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব ঘটতে পারে বলে বিভিন্ন মাধ্যমে প্রকাশিত খবরের লক্ষণ দেখা যাচ্ছে। এডিস থেকে মুক্তি পেতে সামাজিক সচেতনতা জরুরি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Nadim ahmed ১৩ মে, ২০২০, ২:৪৩ পিএম says : 0
Do you have gut to have different opinion? No you don't, even if you have, you have to say that PM is absolutely right. We understand your problem man...
Total Reply(0)
শওকত আকবর ১৩ মে, ২০২০, ৫:৩২ পিএম says : 0
সরকারের খাদ্যসহায়তা দেয়া তুলনাবিহিন।কিন্তু এখনই জীবিকার জন্য কিছু কিছু খেত্রে শিথিলতার কারনে লকডাউন মানছেনা।যার দরুন সংক্রমন বাড়ছেই। সত্য কথা সরকার যে ত্রান দিতেছে তাতে ঈদ পর্যন্ত মানুষ চলতে পারতো।বিপদে একটু কৃচ্ছতা করতেই হয়।এখন যে হারে সংক্রামন বাড়ছে তাতে কারখানা ছুটি বাড়তে বাধ্য।ঈদের ছুটি বাড়লে শ্রমিকরা নিজগ্রামে লাগামহিন হয়ে ছুটবে।তাতে সন্দেহের কোন অবকাশ নেই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন