শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ভার্চুয়াল কোর্ট চালু

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০৩ এএম

সুপ্রিম কোর্টের নির্দেশনায় খুলনায় ভার্চুয়াল কোর্ট চালু হয়েছে। তবে তথ্য-প্রযুক্তি জ্ঞানের সীমাবদ্ধতায় অনেক আইনজীবী বিড়ম্বনার শিকার হচ্ছেন। আদালত সূত্র জানায়, গত মঙ্গলবার থেকে খুলনায় ভার্চুয়াল কোর্ট চালু হলেও গতকাল বুধবার থেকে আদালতগুলো আনুষ্ঠানিকভাবে শুনানি শুরু হয়েছে। শুনানিতে আইনজীবীরা তাদের মক্কেলদের পক্ষে অংশগ্রহণ করছেন। গতকাল বুধবার দুপুর ১টা পর্যন্ত ৬-৭টি জামিন হয়েছে বলে আইনজীবী সূত্র জানায় । ভার্চুয়াল আদালত শুরুর পর আইনজীবীদের মধ্যে দ্বিধাদ্ব›দ্ব দেখা দিয়েছে।
ভার্চুয়াল আদালতে মামলা ফাইল করার পদ্ধতি কি হবে? আত্মসমর্পনকারী আসামি জামিন না পেলে জেলে নেওয়ার বিধান কি? রায়ে খালাস না পেলে আসামিকে কি উপায় জেলে নেয়া হবে? সাক্ষীর জেরা চলমান অবস্থায় ডকুমেন্ট প্রদর্শনী করার বিধান কি? ওকালতনামা আদালতে দাখিলের উপায় কি? প্রভৃতি বিষয়ে বিভ্রান্তি দেখা দেয়।

খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এড. এম এম মুজিবর রহমান বলেন, তথ্য-প্রযুক্তি জ্ঞানের সীমাবদ্ধতায় বেশিরভাগ আইনজীবী চরম বিড়ম্বনার শিকার হচ্ছেন। তবে বেশি বিড়ম্বনার শিকার হচ্ছেন বয়স্ক আইনজীবীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন