ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

খেলা হলেও ইপিএলের ক্ষতি ৩৪ কোটি পাউন্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০৩ এএম

করোনাভাইরাসের কারণে ফুটবল মৌসুম স্থগিত হওয়ায় ক্লাবগুলোর বড় ধরনের ক্ষতি একরকম নিশ্চিতই ছিল। এবার জানা গেল সম্ভাব্য পরিমাণ। মৌসুমের বাকি অংশ দর্শকশ‚ন্য মাঠে হলেও স্থানীয় ও আন্তর্জাতিক ব্রডকাস্টারদের ফেরত দিতে হতে পারে আনুমানিক ৩৪ কোটি পাউন্ড।
মৌসুম পুনরায় শুরুর ব্যাপারে দু’দিন আগেই আলোচনায় বসে প্রিমিয়ার লিগের কর্মকর্তারা। সেখান থেকেই জানানো হয়েছে ক্ষতির সম্ভাব্য এই পরিমাণ। মৌসুম শেষ করার জন্য নিরপেক্ষ ভেন্যুতে খেলার ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। এতে দ্বিমত জানিয়ে ভাবনা থেকে কর্তৃপক্ষকে সরে আসার কথা বলেছে ক্লাবগুলো। তবে মৌসুম ‘কাটছাঁটের’ ব্যাপারে প্রথমবারের মত আলোচনা হয়েছে।
প্রাথমিক সূচি অনুযায়ী ম্যাচ না হওয়ায় এবং মাঠে দর্শক না থাকায় ব্রডকাস্টারদের অর্থ ফেরত দেওয়ার বিষয়টি অনুমিতই ছিল। ২০১৯-২২ চক্রের জন্য স¤প্রচার স্বত্ত¡ থেকে মোট ৯২০ কোটি পাউন্ড আয়ের কথা ছিল প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর। ২০১৯-২০ মৌসুম শেষ করা না গেলে ‘কমপক্ষে ১০০ কোটি পাউন্ড’ লোকসান হবে বলে আগেই আভাস দিয়েছিলেন প্রিমিয়ার লিগের চিফ এক্সিকিউটিভ রিচার্ড মাস্টার্স।
চলতি মৌসুমে ইংলিশ শীর্ষ লিগে ৯ রাউন্ডের খেলা বাকি। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ২৫ পয়েন্টে এগিয়ে শীর্ষে লিভারপুল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন