বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনার কারণেই নিয়োগ, রোগীর সুরক্ষায় পিছপা হবেন না

চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০২ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সদ্য যোগদানকৃত চিকিৎসকদের উদ্দেশ্যে বলেছেন, করোনার কারনেই আপনাদের নিয়োগ দেয়া হয়েছে। সেই অর্থে এই কভিড আপনাদের ভাগ্যই খুলে দিয়েছে। কাজেই চিকিৎসা ক্ষেত্রে করোনায় আক্রান্ত কোন ব্যক্তির স্বাস্থ্যসেবায় পিছপা হবেন না। আক্রান্ত ব্যক্তিকে নিজ পরিবারের একজন সদস্য ভেবে সেবা দিবেন।

গতকাল বুধবার রাজধানীর মহাখালীস্থ বিসিপিএস ভবনের অডিটোরিয়ামে ৩৯ তম বিসিএস এর অপেক্ষমান তালিকা থেকে নতুন করে ২ হাজার চিকিৎসকের পদায়ন শেষে অরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। করোনার স্বাস্থ্যবিধি মেনে এ সময় ৪০ জন চিকিৎসক উপস্থিত ছিলেন।
মাত্র ১০ দিনের মধ্যেই এই নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জানান, গত ২৫ এপ্রিল ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিকট চিঠি দেয়া হলে গত ৭ মে সেই নিয়োগের তালিকা আমাদের হাতে আসে। মাত্র ১০-১২ দিনেই এত বড় নিয়োগ একটি বিরল ঘটনা। খুব শিগগিরই আমাদের আরো বেশকিছু টেকনোলজিস্ট নিয়োগের প্রক্রিয়াও চলমান রয়েছে। এসব নিয়োগ হলে দেশের স্বাস্থ্যসেবার মান নিঃসন্দেহে আরো বৃদ্ধি পাবে।

করোনা মহামারীতে এত দ্রুত এত বিরাট সংখ্যক চিকিৎসক নিয়োগে দ্রুত অনুমোদন করায় মন্ত্রী তার বক্তব্যে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, নিউরো সার্জন বিশেষজ্ঞ ও বিসিপিএস এর সভাপতি কাজী দ্বীন মোহাম্মদ, স্বাস্থ্যসেবা শাখার অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর সানিয়া তাহমিনা ঝোঁরাসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা। সভায় নবাগত চিকিৎসকদের পক্ষে বক্তব্য রাখেন ডা. আর রাফি তামজীদ ও ডা. নাজিয়া হাসান জিনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন