ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৯ শহরে ফ্লাইট চালুর ঘোষণা এমিরেটস’র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ৩:৩৪ পিএম

২১ মে থেকে সীমিত পরিসরে ফ্লাইট চালু করতে যাচ্ছে এমিরেটস এয়ারলাইন্স। করোনাভাইরাস মহামারী পরিস্থিতিতে প্রায় দু’মাসের মত বন্ধ রাখার পর বুধবার দুবাই ভিত্তিক বিমান পরিবহণ সংস্থাটি এই ঘোষণা দিয়েছে ।

২১ মে থেকে ফ্লাইট কার্যক্রম শুরু করলেও দুবাই থেকে আপাতত শুধু মাত্র বিশ্বের ৯টি শহরে ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস। শহর গুলো হলো, লন্ডন, ফ্রাঙ্কফুর্ট, প্যারিস, মিলান, মাদ্রিদ, শিকাগো, টরেন্টো, সিডনি এবং মেলবোর্ন।

এমিরেটস জানিয়েছে, বিশ্বের বিভিন্ন প্রান্তে করোনাভাইরাসের কারণে মানুষ আটকা পড়েছে, শুধু মাত্র তাদের দুবাই ফিরিয়ে আনতে প্রাথমিকভাবে ফ্লাইট পরিচালনা করা হবে। তারা তাদের ওয়েবসাইটে বলছে, সময় যতো গড়াবে নতুন নতুন শহরে ফ্লাইট তালিকায় যুক্ত হবে৷ তারা বলেছে, আমরা নিবিড় ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। পরিস্থিতি অনুকূলে আসলেই আমরা পুরোপুরিভাবে ফ্লাইট কার্যক্রম চালু করতে পারবো। তবে এ ফ্লাইটগুলোতে যারাই দুবাইয়ে প্রবেশ করবেন তাদের স্বাস্থ্য পরীক্ষার মধ্যদিয়ে ফ্লাইটে বসতে হবে এবং ফেরার পর ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

প্রসঙ্গত, করোনাভাইরাস মহামারী পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে ২৩ মার্চ দুবাইয়ে সব ধরণের ফ্লাইট বন্ধ ঘোষণা করে সংযুক্ত আরব আমিরাত। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন