বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুবাইয়ে খুলে দেয়া হয়েছে পার্ক-সমুদ্র সৈকত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ৩:৫৬ পিএম

সংযুক্ত আরব আমিরাতের ব্যবসা ও পর্যটন কেন্দ্র দুবাই পাবলিক পার্কগুলো খুলে দিয়েছে এবং হোটেলে আগত অতিথিদেরকে ব্যক্তিগত সৈকতে প্রবেশের অনুমতি দিয়েছে। করোনাভাইরাস মোকাবেলায় জারিকৃত নিষেধাজ্ঞাগুলো ধীরে ধীরে তুলে নেয়ার প্রক্রিয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম।

যে সাতটি এলাকা নিয়ে সংযুক্ত আরব আমিরাত গঠিত, তার মধ্যে জনবহুল হচ্ছে দুবাই। সেখানে গত ২৪ এপ্রিল থেকে লকডাউন শিথিল করা শুরু হয়েছে। প্রথমে ২৪ ঘন্টার কারফিউ সহজ করে শুধুমাত্র রাতে ৮ ঘন্টার জন্য জারি রাখা হয় এবং রেস্তোঁরা ও শপিংমলগুলো সীমিত আকারে চালু করা হয়।

মঙ্গলবার থেকে দেশটিতে নতুন আইনের আওতায় জনসাধারণের জন্য পুনরায় খুলে দেয়া হয়েছে পার্ক, বিনোদন কেন্দ্র ও বিভিন্ন পাবলিক প্লেস। পাশাপাশি, সমুদ্র তীরে থাকা হোটেলগুলোতে বিধি নিষেধ তুলে নেয়া হয়েছে। সেখানে পুনরায় বিচে আসা অতিথিরা হোটেলগুলোতে অবস্থান করতে পারবেন। তবে বার ও পর্যটকদের আকর্ষণ বন্ধ রাখা হয়েছে এবং সারা দেশে সামাজিক দূরত্ব বজায় রাখার বিধি চালু রয়েছে।

পুনরায় এসব পার্ক চালু করাতে বাসিন্দারা দিনের বেলায় বেশি সময় শরীর চর্চা (ব্যায়াম) করতে পারবেন। এ ছাড়া খোলা জায়গায় খেলাধুলা করার অনুমতি দেয়া হয়েছে। পাশাপাশি রাত্র ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ চালু রাখা হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে ৫ জনের বেশি জমায়েত নিষিদ্ধ রয়েছে। এর মধ্যে খেলার বিষয়টিও অন্তর্ভুক্ত রয়েছে। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন