শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জীবন-জীবিকা দুটো রক্ষায় সিদ্ধান্ত নিয়ে এগুচ্ছে সরকার -প্রেস ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ১২:০৪ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খেটে খাওয়া মানুষের জীবন ও জীবিকা রক্ষার জন্য সুচিন্তিত ও সঠিক সিদ্ধান্ত নিয়ে এগুচ্ছে সরকার। দেশে এখনো পর্যন্ত করোনায় মৃত্যুহার ইউরোপ, আমেরিকার চেয়ে কম। প্রতিবেশী ভারত ও পাকিস্তানের চেয়েও কম। পরম সৃষ্টিকর্তার দয়া ও বিশ্বে করোনার প্রাদুর্ভাবের পরই এমনকি করোনা বাংলাদেশে আসার আগেই প্রধানমন্ত্রী নানা দূরদর্শী পদক্ষেপই নিয়েছেন।

গতকাল সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের নিজ দফতরে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন। তিনি বলেন, যাতে কোনো মানুষই মৃত্যুবরণ না করে আর যাতে মানুষ আক্রান্ত না হয়, সেই লক্ষ্য নিয়েই সবাইকে একযোগে কাজ করতে হবে। লকডাউন নিয়ে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কবির রিজভী এবং আরো কোনো কোনো নেতার বক্তব্যে মনে হয়, তাদের পরামর্শটা যদি ইউরোপ-আমেরিকা শুনতো, তাহলে তারাও এই বিপর্যয়ের হাত থেকে রক্ষা পেতো। তাদের কথায় মনে হয় বিশ্ব স্বাস্থ্য সংস্থার চেয়েও বিএনপি নেতারা স্বাস্থ্য বিষয়ে বেশি জ্ঞান রাখেন- এ ধরনের হাস্যকর কথা তারা বলেছেন।

তথ্যমন্ত্রী বলেন, যেখানে স্পেন-ইতালিতে এখনো প্রতিদিন প্রায় ২শ’র মতো মানুষ মৃত্যুবরণ করছে, সেখানে তারা লকডাউন শিথিল করেছে। ভারতে প্রতিদিন একশ’র বেশি মানুষ মৃত্যুবরণ করছে, সেখানেও অনেক জায়গায় লকডাউন শিথিল করা হয়েছে। এ সবই মানুষের জীবিকা রক্ষার কারণে। বাংলাদেশেও মানুষের জীবনের পাশাপাশি জীবিকা রক্ষার জন্যই নানা সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সাংবাদিক কবি ফখরে আলমের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক : দৈনিক কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি ও কবি ফখরে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন