বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পুতিনের করোনা টেস্ট, প্রধানমন্ত্রীসহ ৪ মন্ত্রী আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ২:৪২ পিএম

এক ভিডিও বার্তায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, তিনি নিজেও গতকাল বৃহস্পতিবার করোনাভাইরাস টেস্ট করেছেন। কিন্তু এখনও তার রিপোর্ট তিনি হাতে পাননি।

এদিকে দেশটির প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন ছাড়া আরো তিন মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হচ্ছেন- শিক্ষামন্ত্রী ভ্যালারি ফালকভ, নির্মাণমন্ত্রী ভ্লাদিমির ইয়াকুশেভ এবং সংস্কৃতিমন্ত্রী ওলগা লুইবিমোভা।

স্পুটনিক জানায়, ভাইরাসটিতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভও। আক্রান্ত তাঁর স্ত্রীও। সস্ত্রীক তাঁরা হাসপাতালে।
ক্রেমলিনের তরফে জানানো হয়েছে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বাস্থ্য সুরক্ষিত। রাশিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই মস্কোর বাইরে এক বাসভবনে রয়েছেন রুশ প্রেসিডেন্ট। সেই বাসভবন থেকেই ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সরকারি বিভিন্ন বৈঠকে যোগ দিচ্ছেন পুতিন।

করোনা সংক্রমণের নিরিখে ব্রিটেন ও ইতালিকেও পিছনে ফেলে দিয়েছে রাশিয়া। রোজই কয়েক হাজার করে সংক্রামিত হচ্ছেন। তবে, সংক্রমণের তুলনায় মৃত্যুহার অন্যান্য অনেক দেশের তুলনায় কম। সরকারি হিসেবে রাশিয়ায় করোনা আক্রান্ত ২ লক্ষ ৫২ হাজারের বেশি। মৃত্যু হয়েছে ২,২১৬ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন