শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শরণখোলায় আর্থিক সহায়তার তালিকায় অনিয়ম

৪০জনের নামের পাশে এক মেম্বরের মোবাইল নম্বর

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ৬:২২ পিএম

বাগেরহাটের শরণখোলায় সরকারের ২৫০০ টাকা নগদ আর্থিক সহায়তার তালিকায় এক ইউপি সদস্য ৪০জন সুবিধাভোগীর নামের পাশে তার নিজের মোবাইল নম্বর জুড়ে দিতে গিয়ে ধরা পড়েছেন। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এই অর্থ প্রদান করার সুযোগে এসব অনিয়ম ধরা পড়ার পর সরকারি কর্মকর্তাদের বাড়ি বাড়ি পাঠিয়ে তালিকা সংশোধন করছেন উপজেলা নির্বাহী অফিসার। করোনায় কর্মহীন হতদরিদ্রদেরকে সরকারের আর্থিক সহায়তার তালিকায় চৌকিদার, সরকারি বিভিন্ন সুবিধাভোগকারী ও সচ্ছল ব্যক্তির নাম রয়েছে বলেও উপজেলা প্রশাসনের একটি সুত্র নিশ্চিত করেন। তবে অনিয়মে জড়িতদের নাম জানাতে অপারগতা প্রকাশ করে উপজেলা প্রশাসন।

খোঁজ নিয়ে জানা গেছে, ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রস্তুতকৃত চুড়ান্ত তালিকা উপজেলা পরিষদে জমা দেওয়ার পর তা যাচাই-বাছাই করতে গিয়ে এসব অনিয়ম ধরা পড়ে। উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে খোন্তাকাটা ইউনিয়নে অনিয়মের মাত্রা একটু বেশি বলে জানায় সংশ্লিষ্টরা। ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের এক ইউপি সদস্য ৪০ জন সুবিধাভোগীর নামের পাশে তার নিজের মোবাইল নম্বর জুড়ে দিয়েছেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বলেন, ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রস্তুতকৃত তালিকায় সুবিধাভোগীদের নামের পাশে বেশ কয়েকজন ইউপি সদস্যদের ফোন নম্বর দিয়ে দেয়া হয়। এক ইউপি সদস্যের ফোন নম্বর ছিল ৪০ জনের নামের পাশে পাওয়া যায়। এছাড়া, সচ্ছল ও সরকারের অন্যান্য সুবিধাভোগ করছে এমন ব্যক্তিদের নামও ছিল তালিকাতে। এসব অনিয়ম নজরে আসার পর সরকারি কর্মকর্তাদের দিয়ে সঠিক তালিকা করা হয়েছে। আগামী ১৭ মে সংশ্লিষ্ট দপ্তরে তা পাঠানো হবে।
অনিয়মকারী ইউপি সদস্যদের ব্যাপারে জানতে চাইলে ইউএনও বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন