ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আসন না থাকায় রেস্তোরাঁ থেকে ফিরিয়ে দেওয়া হলো নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ১২:০৯ পিএম

বসার আসন না থাকায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আরডেনকে সঙ্গী নিয়ে রেস্তোঁরা থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে। তবে দীর্ঘক্ষণ অপেক্ষার পর আসনটি খালি হলে তিনি সেখানে তার সঙ্গীর সাথে নাস্তা খেয়েছিলেন। ঘটনার অস্বাভাবিকতার কারণে অনেকে বিষয়টিতে আশ্চর্য হয়েছেন।
গতকাল শনিবার সকালে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আরডেন সঙ্গী ক্লার্ক গেইফোর্ডের সাথে ওয়েলিংটনের অলিভ নামে একটি রেস্তোঁরায় নাস্তা করতে গিয়েছিলেন। কিন্তু সেই সময় রেস্তোঁরাটি ছিল মানুষের ভরপুর। তাই দরজার নিরাপত্তারক্ষী তাদের কিছুক্ষণ অপেক্ষা করতে বলেছিলেন।
তখন ওই রেস্তোরাঁয় খাবার খাচ্ছিলেনে এমন একজন টুইটারে লিখেছেন, ‘ওহ আল্লাহ, জেসিন্ডা আর্ডার্ন এইমাত্র অলিভে প্রবেশ করার চেষ্টা করেন কিন্তু ভেতরে মানুষে পূর্ণ থাকায় সঙ্গীসহ তাকে ফিরিয়ে দেওয়া হলো।’ তার মতো আরও অনেকেই বিষয়টি দেখে অবাক হয়েছেন।
এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গী ক্লার্ক গেফোর্ড উল্লিখিত ওই টুইট বার্তায় পাল্টা মন্তব্যে লিখেছেন, ‘প্রকৃতপক্ষে এই ঘটনার পুরো দায় আমি নিচ্ছি। কেননা আমি কোনো কিছুর আয়োজন ঠিকমতো করিনি এবং কোনো রেস্তোরাঁও বুক করিনি।’
করোনার বিস্তার রোধে সফল হয়েছে নিউজিল্যান্ড। গত বৃহস্পতিবার থেকে দেশটি ‘অ্যালার্ট-২’ এ প্রবেশ করেছে। কিউইরা স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে। খুলে দেওয়া হয়েছে রেস্তোরাঁ ও ক্যাফে। তবে সামাজিক দূরত্ব রক্ষা ছাড়াও ১০ জনের বেশি সমবেত হওয়ায় রয়েছে নিষেধাজ্ঞা।
করোনা মহামারির সার্বক্ষণিক তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস ডট ইনফোর সবশেষ তথ্য অনুসারে, নিউজিল্যান্ডে এখন পর্যন্ত ১ হাজার ৪৯৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২১ জন মারা গেলেও চিকিৎসা শেষে এখন ১ হাজার ৪২৮ জন সুস্থ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Motiur ১৯ মে, ২০২০, ৮:১০ এএম says : 0
This is state executive.we can learn many thing from her.
Total Reply(0)
jack ali ২১ মে, ২০২০, ১২:১৩ পিএম says : 0
This non-muslim country abide so many things from Qur´an and Sunnah. If it happen in our country.. that restaurant demolished with the owner and the staff.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন