ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

বিপিএলের এবারের আসর বাতিল ঘোষণা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ৭:১৩ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে এবার ঝরে পড়লো ঘরোয়া ফুটবলের একটি মৌসুম। নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বাতিলই হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের ( বিপিএল) দ্বাদশ সংস্করণ! একই সঙ্গে বাতিল করা হলো বাংলাদেশ ফুটবলের ২০১৯-২০২০ মৌসুমের বাকি অংশ। রোববার দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বাফুফে ভবনে অনুষ্ঠিত সভা শেষে এদিন বিকেলে লিগ বাতিলের তথ্য মিডিয়াকে নিশ্চিত করেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। এসময় তার সঙ্গে ছিলেন বাফুফের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ফজলুর রহমান বাবুল ও সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

বিপিএলের দ্বাদশ আসর বাতিল ঘোষণা হওয়ায় এবার কোন দল চ্যাম্পিয়ন ও রানার্সআপ হলো না। শুধু তাই নয়, কেউ অবনমনেও গেলো না। ফলে লিগের ষষ্ঠ রাউন্ড শেষে ১৩ ক্লাব তালিকায় আগের অবস্থাতেই রয়ে গেলো।

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর এবারের বিপিএলের ভাগ্য নিয়ে গত বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছিল। বাফুফে লিগে অংশগ্রহণকারী ক্লাবগুলোর কাছে চিঠি দিয়েছিল তাদের মতামত জানানোর জন্য। ক্লাবগুলোর অধিকাংশই বল ঠেলে দিয়েছিল বাফুফে নির্বাহী কমিটির কোর্টে। ক্লাবগুলোর বক্তব্য, যা সিদ্ধান্ত নেয়ার বাফুফেই নিবে। এরই মধ্যে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) গাইডলাইনের অপেক্ষায় ছিল বাফুফে। অবশেষে তা তারা পেয়েছে জরুরি সভার আগের দিন শনিবার। সে আলোকেই রোববার জরুরি সভায় এবারের মৌসুম বাতিল ঘোষণা করে দেশের ফুটবলের অভিভাবক সংস্থা।

এবারের মৌসুম বাতিল হওয়ায় স্বাধীনতা কাপ ও পেশাদার ক্লাবগুলোর অনুর্ধ্ব-১৮ টুর্নামেন্টও বাতিল হয়ে গেলো। চলতি মৌসুম শেষ হওয়ার কথা ছিল আগামী অক্টোবরে। ফলে শুধুমাত্র ফেডারেশন কাপ দিয়েই শেষ হয়ে হলো ২০১৯-২০ ঘরোয়া ফুটবল মৌসুম।

বিপিএলের এবারের আসর বাতিল হওয়ার কারণে ২০২১ সালে এএফসি কাপে বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী দলের সংখ্যা কমে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। সাধারণত ২টি দলের অংশ নেয়ার কথা ছিল এএফসি কাপে। কিন্তু লিগ বাতিল হওয়ার কারণে একটি দলের অংশগ্রহণ অনিশ্চিত হয়ে গেলো। যদিও এ বিষয়ে এএফসি থেকে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন