ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

স্বাস্থ্য

করোনা টেস্টে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট চালু বিএসএমএমইউতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ৭:৩১ পিএম

করোনাভাইরাসের নমুনা পরীক্ষার সেবার মান রক্ষা করা, রোগীদের দীর্ঘ লাইনে অপেক্ষার ফলে সৃষ্ট ভোগান্তি কমানো এবং ভিড়ের কারণে রোগের সংক্রমণের বিস্তার রোধে অনলাইন পদ্ধতিতে অ্যাপয়েন্টমেন্টের এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিএসএমএমইউ’র ডা. মিল্টন হলে আয়োজিত অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ও আইটি সেলের ইনচার্জ প্রফেসর ডা. মো. সায়েদুর রহমান।

অনলাইন অ্যাপয়েন্টমেন্ট চালুর জন্য এ সংক্রান্ত সফটওয়ারটি উদ্ভাবন করে বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন টেকনোলজি (আইটি) সেল। অনলাইন অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির কার্যক্রম রোববার (১৭ মে) থেকেই শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে বলা হয়েছে, যেসব রোগীরা আজকে (রোববার) অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট নিয়েছেন বা নেবেন তারা আগামীকাল সোমবার ১৮ মে ফিভার ক্লিনিকে চিকিৎসকের পরামর্শসেবা নিতে পারবেন এবং করোনাভাইরাস ল্যাবরেটরির সেবাও নিতে পারবেন।

রোগীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনলাইন অ্যাপয়েন্টমেন্টের জন্য রেজিস্ট্রেশন ফরমটি পাবেন। প্রতিদিন সকাল ৮টা থেকে রোগীরা অনলাইনে তাদের নাম, ঠিকানা, লিঙ্গ, বয়স ও মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশন করার পর বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে সম্ভাব্য সময় উল্লেখ করে অ্যাপয়েন্টমেন্ট জানিয়ে দেয়া হবে এবং উল্লেখকৃত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে প্রেরিত এসএমএসটি প্রদর্শনপূর্বক চিকিৎসাসেবা নিতে পারবেন। ল্যাবরেটরি সেবা গ্রহণের ক্ষেত্রেও একই অ্যাপয়েন্টমেন্টের ধারাবাহিকতা রক্ষা করা হবে।

কোভিড-১৯ এর বিরুদ্ধে চলমান যুদ্ধের সামনের কাতারের যোদ্ধাদের, অর্থাৎ চিকিৎসকসহ সকল চিকিৎসাসেবা প্রদানকারী স্বাস্থ্যকর্মী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ও পুলিশ বাহিনীর সদস্যদের একইভাবে পরবর্তী দিনের জন্য নির্ধারিত কোটায় রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। মুক্তিযোদ্ধাদেরও একইভাবে রেজিস্ট্রেশন করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে।

বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্ট গ্রহণকারীদের মোবাইল নম্বরে বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট মোবাইল ফোন থেকে প্রেরিত এসএমএসে উল্লিখিত সময় অনুযায়ী ফিভার ক্লিনিকে এসে চিকিৎসাসেবা নিতে হবে। বিশেষ কোটায় অ্যাপয়েন্টমেন্টপ্রাপ্তদের চিকিৎসাসেবা নেয়ার সময় নিয়োগকর্তা বা যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত স্বীকৃত ও গ্রহণযোগ্য পরিচয়পত্র প্রদর্শন করতে হবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে কেবল পরবর্তী কর্মদিবসের জন্য অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট দেয়া হবে। অনলাইনে প্রাপ্ত অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কোনো রোগী সেবা নিতে পারবেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Bhupati Chandra Roy ৯ জুন, ২০২০, ১২:১১ পিএম says : 0
কিভাবে করোনা টেস্টের ফর্ম ফিলাপ করব?
Total Reply(0)
Nayeem ১৮ জুন, ২০২০, ১০:১৫ পিএম says : 0
Kivabe online e registration korbo
Total Reply(0)
Lutein Nahar ১৩ জুলাই, ২০২০, ৬:৪৯ এএম says : 0
How to possible corona test application form fill up for registration at BSMMU I can't appointment
Total Reply(0)
সাবিহা খাতুন ৭ আগস্ট, ২০২০, ৭:৪৭ এএম says : 0
করোনা টেস্ট করাতে চাই
Total Reply(0)
মোঃ জাফর হোসেন ২৯ আগস্ট, ২০২০, ৭:০১ এএম says : 0
আমি করোনা টেস্ট করাতে চাই
Total Reply(0)
মোঃ নাসির উদ্দীন ৭ সেপ্টেম্বর, ২০২০, ৯:৪৯ পিএম says : 0
আমি আগামীকাল করোনা টেস্ট করতে চাই।
Total Reply(0)
মোঃ নাসির উদ্দীন ৭ সেপ্টেম্বর, ২০২০, ৯:৫০ পিএম says : 0
আমি আগামীকাল করোনা টেস্ট করতে চাই।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন