শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দ্বিতীয় দফায় লকডাউন ঘোষণা

শেখেরচর-বাবুরহাট কাপড়ের বাজার

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:০২ এএম

প্রাচ্যের ম্যানচেস্টার খ্যাত দেশের বৃহত্তম কাপড়ের বাজার মাধবদী ও শেখেরচর বাবুরহাট দ্বিতীয় দফা লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য এপ্রিল মাসের প্রথম দিকে প্রথম দফা বাজার দুটি লকডাউন ঘোষণা করা হয়েছিল। ব্যবসায়ীদের অনুরোধে গত ২৬ এপ্রিল নরসিংদী জেলা প্রশাসন শর্তসাপেক্ষে লকডাউন শিথিল করে।

কিন্তু নরসিংদীর করোনা পরিস্থিতি ক্রমবর্ধমান অবনতি এবং ব্যবসায়ীদের শর্ত ভঙ্গের কারণে নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন গতকাল দ্বিতীয় দফায় শেখেরচর বাবুরহাট লকডাউন ঘোষণা করেন। ব্যবসায়ীদের অনুরোধে বাজারটির লকডাউন শিথিল করা হয়েছিল কিন্তু করনা পরিস্থিতির অবনতির কারণে মাধবদী পৌরসভার মেয়র পুনরায় বাজারটি লকডাউন ঘোষণা করেন।

শেখেরচর ও মাধবদী বাবুরহাটকে দ্বিতীয় দফায় লকডাউন ঘোষণা করায় নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এবং মাধবদী পৌরসভার মেয়রকে সাধুবাদ জানিয়েছেন নরসিংদীর জনগণ। তারা বলেছে শেখেরচর ও মাধবদী বাবুর হাট দেশের বৃহত্তম কাপড়ের বাজার। এই দুটি বাজারে বাংলাদেশের সব জেলা থেকেই ব্যবসায়ীরা কাপড় ক্রয়-বিক্রয় করতে আসেন। এই বাজার দুটি থেকে ব্যবসায়ী ও সাধারণ ক্রেতাদের মাধ্যমে সারাদেশে করোনা সংক্রমণের আশঙ্কা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন