ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

তবুও খোলা শপিংমল

বন্ধ ঘোষণা

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:০১ এএম

সামাজিক দূরত্ব ও সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানায় গতকাল থেকে নওগাঁর সকল বাজার, শপিংমলসহ দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। শনিবার রাতে নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদ এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০মে থেকে পবিত্র রমজান ও ঈদুল ফিতর সামনে রেখে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু বিগত কয়েকদিনে বাজার ও শপিংমল সমূহ সরেজমিন পরিদর্শনে প্রতীয়মান হয় যে, বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে আগত ক্রেতারা নূন্যতম ৯০ ভাগ সরকার প্রদত্ত বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শন করেছেন।
সেহেতু জনসাধারণ তথা নওগাঁ জেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে রোববার থেকে সব ধরনের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হলো।
তবে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ও কাঁচাবাজার এবং ওষুধের দোকানসহ জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলে জানানো হয় গণবিজ্ঞপ্তিতে। অপরদিকে রোববার সকালে সরেজমিনে দেখা যায়, খোলা রয়েছে অধিকাংশ শপিংমল। প্রায় সব দোকানদার দোকানের এক ঝাপ বন্ধ রেখে একঝাপ খুলে দেদারছে বেচাকেনা চালিয়ে যাচ্ছে।
এ ছাড়াও জমজমাট বেচাকেনায় রয়েছে রাস্তার পাশের ফুটপাতের দোকান। দোকানপাট বন্ধের ঘোষণা থাকলেও যানবাহনের কারনে শহরে তীব্র জানজট সৃষ্টি হয় ঘণ্টার পর ঘণ্টা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন