ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পকে ব্যর্থ বলায় ওবামাকেও অক্ষম বললেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:২১ পিএম

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সমালোচনাকে নাকচ করে দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। গতকাল রোববার হোয়াইট হাউসে তিনি সাংবাদিকদের বলেন, বারাক ওবামা প্রেসিডেন্ট হিসেবে ছিলেন ‘পুরোপুরি অক্ষম’। -ইয়ন, আনন্দবাজার, হিন্দুস্তান টাইমস
এর একদিন আগে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছিলেন, করোনা মোকাবেলায় ট্রাম্প প্রশাসনের ব্যর্থতার কারণে ব্যাপক প্রাণহানির পাশাপাশি যুক্তরাষ্ট্রের অর্থনীতিতেও ধস নেমে আসছে। গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনা মোকাবেলায় নেয়া ব্যবস্থাকে ‘পুরোপুরি বিশৃঙ্খল বিপর্যয়’ বলে মন্তব্য করেছেন ওবামা। এর পরপরই তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলে ট্রাম্প প্রশাসন।

করোনায় যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ২৭ হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন ৯০ হাজারের বেশি মানুষ। বিশ্বের সবচেয়ে মারাত্মক সংক্রামিত দেশ হয়ে উঠেছে। এর ফলে এপ্রিল মাসে ২০.৫ মিলিয়ন মার্কিনী চাকরি হারায় এবং বেকারত্ব ১৪.৭ শতাংশ।
২০১৭ সালে হোয়াইট হাউস থেকে বিদায় নেয়ার পর থেকে এত দিন সক্রিয় রাজনীতি থেকে নিজেকে দূরেই রেখেছিলেন বারাক ওবামা। তবে করোনা পরিস্থিতিতে এই নিয়ে দ্বিতীয় বার ট্রাম্প সরকারের বিরুদ্ধে মুখ খুলতে দেখা গেল তাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন