ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটেনে রাস্তায় খাবার-পানীয় বিক্রির অনুমতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৫:৪৫ পিএম

ওয়েস্টবর্ন গ্রোভে সেলিব্রিটি ডেইলসফোর্ডের একটি জনপ্রিয় ক্যাফে সরকারের আদেশ অমান্য করে তাদের বহিরাঙ্গন খোলা রাখে। চলতি বছরের ২১ মার্চ তোলা ছবি -সংগৃহীত


ব্রিটেনের যে সব পাব, ক্যাফে এবং রেস্তোঁরার বাইরে জায়গা আছে, সেখানে আবার তাদেরকে খাবার-পানীয় বিক্রির অনুমতি দেয়া হবে। বহিরাঙ্গন ব্যবসা শিথিল করার পরিকল্পনা হিসাবে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

যেসব ব্যবসায় আউটডোর সিটের জন্য লাইসেন্স রয়েছে, সরকারী নির্দেশনা মেনে আগামী ১ জুন থেকে তারা আবার খোলা জায়গায় খাবার পরিবেশন করতে পারবে। এছাড়াও নিজেদের খোলা কমপ্লেক্সে আসন যুক্ত করতে ইচ্ছুক প্রতিষ্ঠানগুলোর জন্য মৌখিক অনুমতিই যথেষ্ট হবে। আগে এই অনুমতি নিতে ৩০০ পাউন্ডের মতো খরচ পড়ত।

যদিও পাবগুলো খুলতে এখনও দেরি থাকায়, পানীয় খেতে খেতে রোদ উপভোগ করার জন্য প্রচুর মানুষকে ব্রাইটনের সৈকতগুলোতে ভিড় জমাতে দেখা গেছে। বারগুলোতে পানীয় উপভোগ করার জন্য আজ প্রচুর প্রকাশকরা রৌদ্রের রোদে বেরোতে গিয়ে এই নিয়মগুলি খুঁজে পেয়েছিল।

চিত্রগুলি দেখায় যে উষ্ণ আবহাওয়ার সদ্ব্যবহার করার কারণে উপচে পড়া লোকেরা উপচে পড়া ভিড় করছে এবং উপকূলের পাশে বসে আছে।

প্রধানমন্ত্রী বরিস জনসনের রোডম্যাপের ‘তৃতীয় পদক্ষেপ’ হিসাবে আগামী ৪ জুলাই থেকে গির্জার সামনে সামাজিকভাবে দূরত্ব বজায় রেখে খোলা আকাশের নিচে বিয়েরও অনুমতি দেয়া হতে পারে। শুক্রবার ক্যানটারবেরির আর্চবিশ মোস্ট রেভ জাস্টিন ওয়েলবি ও প্রধান রাব্বি ইফ্রাইম মিরভিসের সাথে কথা বলার পরে সরকার জুলাই মাস থেকে উপাসনালয়ে ব্যক্তিগত প্রার্থনা করার অনুমতি দেয়ার পরিকল্পনা করছে বলে দ্য টেলিগ্রাফ জানিয়েছে। সূত্র: ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন