ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

দলীয় অনুশীলনে বার্সা-রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের প্রদুর্ভাব কাটিয়ে স্প্যানিশ লা লিগা মাঠে ফেরাতে চার ধাপের প্রস্তুতি পর্ব বেঁধে দেওয়া হয়েছে স্পেন সরকারের পক্ষ থেকে। তারই অংশ হিসেবে স্পেনের বিভিন্ন অংশে লকডাউন কার্যকর থাকলেও লা লিগার দলগুলো গ্রুপ অনুশীলনের অনুমতি পেয়েছে। স্পেনের অধিকাংশ অঞ্চলের মত মাদ্রিদ ও বার্সেলোনায় লকডাউন শিথিল করা হয়নি। কিন্তু বার্সেলোনা ও রিয়ালের মত দলগুলোকে অনুশীলনের দ্বিতীয় পর্যায় শুরুর জন্য সবুজ সংকেত দেওয়া হয়েছে।
স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ গতকালই ক্লাবগুলোকে জানিয়েছে, তাদের অঞ্চলে লকডাউন থাকা সত্তে¡ও তাদের সব খেলোয়াড় ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করতে পারবে। এর আগে খেলোয়াড়দের ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছিল।
প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে গত মার্চের মাঝামাঝি আরোপ করা লকডাউন বিভিন্ন অঞ্চলের পরিস্থিতি অনুযায়ী একটু একটু করে শিথিল করতে শুরু করেছে স্পেন সরকার। লকডাউন কড়াকড়িভাবে কার্যকর আছে এমন অঞ্চলে একটি অনুশীলন সেশনে ১০ খেলোয়াড় অংশ নিতে পারবে। যেখানে তুলনাম‚লকভাবে কড়াকড়ি কম, সেখানে একসঙ্গে ১৪ জন অনুশীলন করতে পারবে।
কিছু কিছু দলের খেলোয়াড় ও কোচিং স্টাফরা দ‚রত্ব বজায় রাখার নিয়ম মেনে গ্রুপ মিটিং করার অনুমতিও পেয়েছে। রেফারিরাও পেয়েছেন নিজেদের কাজ করার অনুমতি।
প্রস্তুতি পর্বের প্রথম ধাপে ছিল দেশটির পেশাদার ফুটবলের শীর্ষ স্তরের ২০টি ক্লাবের সব খেলোয়াড় ও কোচিং স্টাফদের করোনাভাইরাস পরীক্ষা করানো। আর গেল ৪ মে থেকে ফুটবলাররা ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন করার অনুমতি পেয়েছেন। পরের ধাপে পুরো দল একসঙ্গে অনুশীলনের সুযোগ পাবে। লিগ ফের মাঠে গড়ানোর অন্তত দুই সপ্তাহ আগে থেকে এটি কার্যকর হবে।
বাকিদের পাশাপাশি এরই মধ্যে ব্যক্তিগত অনুশীলনে ফিরেছেন লা লিগার ইতিহাসের সেরা দুই দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার খেলোয়াড়রা। লিওনেল মেসি-লুইস সুয়ারেজরা গেল ৮ মে থেকে মাঠে ফিরেছেন। এডেন হ্যাজার্ড-করিম বেনজেমা অনুশীলন শুরু করেছেন এর তিন দিন পর থেকে। এবার তারাসহ লিগের ২০টি দলের সব ফুটবলার ছোট ছোট দলে বিভক্ত হয়ে অনুশীলনে নামার সুযোগ পাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন