বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে কনোরায় আক্রান্ত আরো ৫৫জন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১২:০১ এএম

নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় শিশু, নারী ও স্বাস্থ্য কর্মীসহ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৫৫জন। যা একদিনে আক্রান্তের রেকর্ড। জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১৮২। যার মধ্যে শুধু বেগমগঞ্জ উপজেলায় ১০৪জন।

সোমবার আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মো. মোমিনুর রহমান।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে জেলার বেগমগঞ্জ উপজেলায় ৪৩, কবিরহাটে ৮, চাটখিলে ৩ ও সেনবাগে ১জন রোগী রয়েছে।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, আক্রান্তদের মধ্যে প্রায় ত্রিশজনই চৌমুহনী পৌরসভার বাসিন্দা ও ব্যবসায়ী। আক্রান্ত রোগীদের বাড়ী লকডাউন ঘোষনা করা হয়েছে। তাদের শারীরিক অবস্থা বিবেচনা করে আইসোলেশনের ব্যবস্থা করা হবে। নমুনা সংগ্রহ করা হবে তাদের সংস্পর্শে আসা স্বজনদের। উপজেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১০৪জন।

চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোস্তাক আহমেদ বলেন, নতুন আক্রান্ত তিন জনের মধ্যে হাসপাতালের একজন কম্পিউটার অপারেটর রয়েছেন। তাদের সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফজলুল হক বাকের অপু বলেন, যদিও ৯টি নমুনা পজিটিভ এসেছে তার মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮জন। যার মধ্যে সুন্দলপুর ইউনিয়নের একটি কমিউনিটি ক্লিনিকে কর্মরত একজন হেলথ ফোভাইডরের তৃতীয় নমুনা পজিটিভ এসেছে। এছাড়া ঘোষবাগ ইউনিয়নের আলীপুরে আক্রান্ত যুবকের সংস্পর্শে আসা শিশু ও নারীসহ আরও ৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলার বাটইয়া ইউনিয়নের গাজীরবাগে একজন ও ধানশালিক ইউনিয়নে একজন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বাড়ী লকডাউন করা হয়েছে। তাদের সংস্পর্শে আসা বাকীদের নমুনা সংগ্রহ করা হবে। উপজেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ২০জন।

জেলা সিভিল সার্জন ডা: মো. মোমিনুর রহমান বলেন, আক্রন্তদের মধ্যে ১৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ী হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ১৩৩ জন নিজ নিজ বাড়ীতে চিকিৎসা সেবা নিচ্ছেন। বয়স্ক ১ব্যক্তিকে উন্তত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। সুস্থ হয়েছেন ১৭ জন। মৃত্যুর পর করোনা শনাক্ত হয়েছে ৪জনের।

উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যাঃ বেগমগঞ্জে ১০৪জন, সদরে ১৬জন, কবিরহাটে ২০, চাটখিলে ১৬, সোনাইমুড়ীতে ১৩জন, হাতিয়ায় ৫জন, সেনবাগে ২জন, কোম্পানীগঞ্জ ৫ ও সুবর্ণচর উপজেলায় ১জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Taifur Rahman Fuad ১৯ মে, ২০২০, ১২:৫৮ এএম says : 0
হাসপাতাল আর স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় নিয়ে নতুন করে ভাবতে হবে।বিশেষ অর্থনৈতিক অঞ্চলের মত সাধারণ হাসপাতাল ও কম্যুনিটি জনস্বাস্থ্য হাসপাতাল গড়ে তুলতে হবে।যেখানে পেন্ডেমিক বা মহামারীর প্রাথমিক মোকাবেলার আয়োজন থাকবে।বহুতল আইসোলেশন সেন্টার থাকবে।যে কোন পরিস্থিতি মোকাবেলায় এগুলি আবাসিক হোটেলের মত কাজ করবে।আমাদের স্বাস্থ্য সক্ষমতা বাড়ানোর বিকল্প নেই।করোনা এবার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে।
Total Reply(0)
Towhidul Islam ১৯ মে, ২০২০, ১২:৫৮ এএম says : 0
চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন হলো করোনার ভয়াবহ হটস্পট।আক্রান্ত সংখ্যা দুইশত পেরিয়ে গেলো শুধু এই একটি ইউনিয়নে।
Total Reply(0)
Rasel Ahamed ১৯ মে, ২০২০, ১২:৫৯ এএম says : 0
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্পান | উপকূলীয় অঞ্চলে ৭ নম্বর বিপদ সংকেত | জলোচ্ছ্বাস হতে পারে ৪-৫ ফুট ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্পান | উপকূলীয় অঞ্চলে ৭ নম্বর বিপদ সংকেত | জলোচ্ছ্বাস হতে পারে ৪-৫ ফুট
Total Reply(0)
Md Moktar Hossen ১৯ মে, ২০২০, ১২:৫৯ এএম says : 0
দেশের মানুষের কথা চিন্তা করে অন্তত আরেকটি মাস লকডাউন কঠিন ভাবে পালন করা উচিত বেঁচে থাকলে অনেক টাকা পয়সা ইনকাম করা যাবে
Total Reply(0)
Ahsan Zahid ১৯ মে, ২০২০, ১২:৫৯ এএম says : 0
২০৫০ সালের ইতিহাস বইতে শিক্ষার্থীরা পড়বে"এই পৃথিবীতে একটি জাতি ছিলো যারা কেবল শপিং আর ঈদের বাজার করার কারণে পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে গিয়েছে"
Total Reply(0)
MD Rasel ১৯ মে, ২০২০, ১:০০ এএম says : 0
দেশ বাচাতে সরকারকে সর্বোচ্চ কঠোর হওয়ার আহবান জানাচ্ছি যেভাবেই হোক জনগনকে করোনা ভাইরাস থেকে নিরাপদ রাখতে হবে এটাই হোক সরকারের অঙ্গীকার
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন