ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ত্রাণের পর নগদ টাকা হরিলুট হচ্ছে : ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনা সঙ্কটকালে সরকারদলীয় লোকেরা অসহায়-গরীব-দুঃখী মানুষের ত্রাণের চাল-ডাল ও তেল চুরির পর এবার নগদ টাকা হরিলুট করছে। আমরা বার বার আহ্বান করেছিলাম, করোনার ভয়াবহ সঙ্কট থেকে মানুষকে বাঁচানোতে সর্বদলীয় ঐক্যগঠন করে কাজ করার জন্য। কিন্তু সেটা তারা করেনি। আজকে যে লুটপাট হচ্ছে সেই লুটপাটটা হয়ত হতো না যদি সেখানে অন্যান্য রাজনৈতিক দল-পেশাজীবী সংগঠনগুলো সম্পৃক্ত থাকতো।
গতকাল মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, শুধু দলীয় লোকদের ত্রাণ দেয়া হয়েছে, সাধারণ মানুষ বা অন্য দলের লোকদেরকে ত্রাণ দেয়া হয়নি। ফখরুল বলেন, দোকানপাট-রেস্তোরা খুলে দিয়ে বলা হলো সামাজিক দূরত্ব বজায় রাখার। এটা সাংঘর্ষিক। ফলে হাজার নয়, লাখ লাখ মানুষ রাস্তায় নেমে গেছে। এভাবে চলতে থাকলে করোনা মোকাবেলা দূরে থাক, দেশে ভয়াবহ পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বিএনপির ত্রাণ কার্যক্রম দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধায়নে পরিচালিত হচ্ছে। গত ১৭ মে পর্যন্ত সারাদেশে ৩১ লাখ ২৭ হাজার ৬৯৩টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বিএনপি ও তার অঙ্গসংগঠনসমূহ। এতে করে এক কোটি ২৫ লাখ ১০ হাজার ৭৭২ মানুষ এই সুবিধাটা পেয়েছে। এছাড়া ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশন যৌথভাবে প্রায় ৭৫টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় ২ হাজার পূর্ণাঙ্গ পিপিই সরবারহ করেছে এবং অনলাইনে ড্যাব সদস্যরা দেশের সাধারণ মানুষের চিকিৎসা প্রদান করছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে রাজনৈতিক কারণে বন্দিদের মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের দাবি জানান। কৃষকরা যাতে পণ্যের ন্যায্যমূল্য পায় বিশেষ করে আমের মৌসুমে আম-লিচু চাষিদের পণ্য বিক্রির যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবিও জানান তিনি।
সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান ও সেলের সমন্বয়ক ডা. এজেডএম জাহিদ হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও চেয়ারপারসনের কার্যালয়ের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন