ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় পাটকল শ্রমিকদের বিক্ষোভ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

 খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকদের পাঁচ সপ্তাহের মজুরির টাকা প্রদান করা হয়েছে। শ্রমিকদের ব্যাংক হিসাবে এই টাকা প্রদান করা হয়। এ অঞ্চলের ৮ পাটকলে মজুরি আসলেও মালিকানা জটিলতার কারণে আসেনি আলীম জুট মিলে। ফলে মিলের ক্ষুব্ধ শ্রমিকরা গতকাল মঙ্গলবার সকালে মজুরির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে।

অপরদিকে বকেয়া মজুরির দাবিতে খালিশপুর জুট মিলের শ্রমিকরা মিলের উৎপাদন বন্ধ করে দেয়। গত সোমবার রাতে বিক্ষুদ্ধ শ্রমিকরা বিআইডিসি রোড অবরোধ করে সড়কের উপর আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে।

ক্রিসেন্ট জুট মিলের সিবিএ সাবেক সভাপতি মো. মুরাদ হোসেন বলেন, পাঁচ সপ্তাহের মজুরি প্রদান করেছে মিল কর্তৃপক্ষ।
স্টার জুট মিলের সিবিএ সভাপতি মো. বেল্লাল হোসেন মল্লিক জানান, সাধারণ ছুটি থাকাকালীন এপ্রিল মাসের পাঁচ সপ্তাহের মজুরি সোমবার পেয়েছি। খুব শিগগিরি উৎসব ভাতা প্রদান করা হবে।
বিজেএমসির আঞ্চলিক সমন্বয়কারী মো. বণিজ উদ্দিন মিয়া জানিয়েছেন, মালিকানা জটিলতার কারণে আলীম জুট মিলের শ্রমিকদের বকেয়া মজুরি আসেনি।

এদিকে আটরা শিল্পাঞ্চলের আলীম জুট মিলের শ্রমিক কর্মচারীদের সরকারিভাবে অর্থ বরাদ্দ ঈদের পূর্বে বকেয়া মজুরি ও বেতন পরিশোধ এবং মালিকানা জটিলতা দূরীকরণের দাবিতে গতকাল মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল বের করে শ্রমিক কর্মচারীরা। মিছিলটি মিলের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ১নং গেট ঘুরে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত সভার মাধ্যমে শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন