বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অবৈধ বালু উত্তোলনের অভিযোগ

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

 ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মরিচার চর (বটতলা) রাজস্ব বঞ্চিত অবৈধ বালু মহালে ইজারা নীতিমালা পরিপন্থি আদেশের মাধ্যমে স্থানীয় সহকারী কমিশনার (ভ‚মি)›র বিরুদ্ধে সহযোগিতার অভিযোগ।

স্থানীয় ব্যবসায়ী মো. ইব্রাহিম এমন অভিযোগ তুলে ধরে গত শনিবার জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগে এ দাবি করেন তিনি। এনিয়ে সচেতন মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। সূত্র জানায়, মরিচার চর (বটতলা) বালু মহালের ইজারার মেয়াদ শেষ হলেও স্থানীয় একটি প্রভাবশালী মহল অবৈধ ভাবে লাখ লাখ টাকার বালু নিয়মিত উত্তোলন করছে মর্মে একটি লিখিত অভিযোগ গত ২০ এপ্রিল সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা দায়ের হয়।

বিষয়টি উপজেলা প্রশাসন আমলে নিয়ে স্থানীয় সহকারী কমিশনার (ভ‚মি) ও সংশ্লিষ্ট ইউনিয়নের ভ‚মি কর্মকর্তা বালু মহাল পরিদর্শন করে সকল কার্যক্রম বন্ধে নির্দেশনা দেয়। কিন্তু এ ঘটনার মাত্র কয়েকদিন পর রহস্যজনক কারণে অবৈধ বালু মহালে স্থুপকৃত প্রায় ১২ লাখ ঘনফুট বালু সরিয়ে নিতে ২০ দিনের সময় দেয় সহকারী কমিশনার (ভ‚মি) সাঈদা পারভীন স্বাক্ষরিত এক চিঠিতে।
অভিযোগ উঠেছে, ইজারা নীতিমালা পরিপন্থি কার্যক্রমের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে উল্টো আইন অমান্যকারীদের সুবিধা প্রদান করা হয়েছে। মোটা অংকের আর্থি লেনদেনে এ আদেশ করানো হয়েছে বলেও এলাকায় প্রচার রয়েছে।
অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সমর কান্তি বসাক। তিনি বলেন, অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। অবশ্যই বিষয়টি খতিয়ে দেখা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন