শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আমফানের প্রভাব শুরু: উৎকন্ঠায় উপকূলবাসী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১০:০৭ এএম

আমফানের প্রভাবে খুলনা সহ উপকূলীয়াঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করছে। আজ বুধবার ভোর থেকে বৃষ্টিপাত ও দমকা হাওয়ার বেগ বৃদ্ধি পেতে থাকে। গতকাল মঙ্গলবার দুপুরে থেকে খুলনাঞ্চলে থেমে থেমে মাঝারি ধরণের বৃষ্টিপাত শুরু হয়। 

যার ফলে খুলনা মহানগরী সহ উপজেলার সদরগুলোতে জনজীবন থমকে যায়।

এদিকে আমফানের প্রভাবে স্বাভাবিক জোয়ারের চেয়ে নদীর পানি কিছুটা বৃদ্ধি পায়। এর ফলে ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ নিয়ে আতঙ্কে হয়ে পড়েন উপকুলবাসী।
উপকূলবাসীর সাথে কথা বলে জানা যায়, উপকুল জুড়ে বৈরী আবহাওয়া বিরাজ করছে। আজ বুধবার ভোর থেকে বৃষ্টিপাত ও দমকা হওয়া বৃদ্ধি পেতে থাকে। এখনও মুশলধারে বৃষ্টি হচ্ছে।

সুন্দরবন সংলগ্ন দাকোপ, কালাবগী, বেদকাশি, সূতারখালী, কয়রা ও মংলা এলাকার মানুষ উৎকন্ঠায় রয়েছেন। তারা আশঙ্কা করছেন, ঘুর্ণিঝঢ় আমফান আঘাত হানলে দুর্বল বেড়িবাধগুলো ভেঙ্গে যেতে পারে। আর সেটি হলে লোনা পানিতে ভেসে যাবে শতাধিক এলাকা। দড়ি দিয়ে শক্ত করে ঘর-বাড়ি বেধে রাখার চেষ্টা করছেন তারা। অনেকে গরু ছাগল নিয়ে নিরাপদ আশ্রয়ে যাচ্ছেন।

কয়রা উপজেলার নির্বাহী কর্মকর্তা শিমুল কুমরা সাহা বলেন, আমফানের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। উপজেলা প্রশাসন ও সিপিপিসহ বিভিন্ন স্বেচ্ছা সেবী সংগঠনের স্বেচ্ছাসেবকরা ঘুর্ণিঝড়ের বিষয়ে সতকর্তামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন