ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আমপান পরিস্থিতি মনিটরিং করছেন প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১:১২ পিএম

করোনাভাইরাসের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে ঘূর্ণিঝড় আমপান। ইতোমধ্যে উপকূলের হাজার হাজার মানুষকে আশ্রয়কেন্দ্রে নেয়া হয়েছে। শুরু হয়েছে বৃষ্টি ও দমকা হাওয়া।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় ‘আমপান’ সৃষ্ট সর্বশেষ দুর্যোগ পরিস্থিতি সর্বক্ষণ মনিটরিং করছেন। তিনি আগেই সবাইকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়ার জন্য নির্দেশ দেন। ইতোমধ্যে প্রায় ৩ লাখ লোককে ঝুঁকিপূর্ণ উপকূলবর্তী এলাকা থেকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। বুধবার প্রধানমন্ত্রীর প্রেস উইং সংবাদ মাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

উপকূলীয় জেলাগুলোর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে এবং মঙ্গলবার থেকে এসব আশ্রয় কেন্দ্র এবং সাইক্লোন শেল্টারগুলোতে স্থানীয়দের যেতে মাইকিং করে আহ্বান জানানো হয়।

ঘূর্ণিঝড় আম্ফান বাংলাদেশ উপকূলের নিকটবর্তী হওয়ায় মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর ‘মহাবিপদ সংকেত’ দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি চট্টগ্রাম ও কক্সবাজার বন্দরকে আগের মতই ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।
ঘূর্ণিঝড়টি বঙ্গোপসাগরে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়েছে। এটি আজ বুধবার সকাল ৬টায় চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৫৬৫ কিলোমিটার, কক্সবাজার থেকে ৫৪৫ কিলোমিটার, মোংলা সমুদ্র থেকে ৩৯০ ও পায়রা সমুদ্র বন্দর থেকে ৪১০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন