শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদের আগেই ১২ লাখ শিক্ষার্থী উপবৃত্তির টাকা পাবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৪:৩১ পিএম

ঈদের আগেই ১২ লাখ শিক্ষার্থীর উপবৃত্তির টাকা পৌঁছে যাবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসপিএফএমএসপি, অগ্রণী ব্যাংক ও বিকাশের সহযোগিতায় বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে সমন্বিত উপবৃত্তির আওতায় জিটুপি এর মাধ্যমে ১২ লাখ ৫৯ হাজার ১০০ শিক্ষার্থীর কাছে জুলাই থেকে ডিসেম্বর ২০১৯ এর উপবৃত্তির টাকা প্রদানের কার্যক্রম বুধবার উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী।

জিটুপি ( গভর্নমেন্ট টু পারসন) পদ্বতিতে টাকা প্রেরনে তৃতীয় কোন পক্ষ জড়িত থাকে না বলে কোন রকমের ভোগান্তি থাকে না। শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকে আজ ২৩৬ কোটি ৯৩ লাখ ৬৮ হাজার টাকা প্রেরন করেছে। বাংলাদেশ ব্যাংক আজকের মধ্যে শিক্ষার্থীদের একাউন্টে টাকা পাঠিয়ে দিবে। টিউশন ফি যাবে প্রধান শিক্ষকের একাউন্টে। যাদের বিকাশে একাউন্ট আছে তাদের বৃত্তির টাকা সরাসরি বিকাশ একাউন্টে চলে যাবে। আজ রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি। এই সময় আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক, অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও বিকাশের প্রতিনিধি সহ সংশ্লিষ্ট অনেকেই।

এ সময় মন্ত্রী বলেন করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে আমরা এক মহাদুর্যোগ মোকাবেলা করছি। এই দুর্যোগের সময় সরকার জনগণকে সহযোগিতা করতে সর্বোচ্চ চেষ্টা করছে। উপবৃত্তির টাকাও এই ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি বলেন আগামী এক মাসের মধ্যে আরো ১২ লাখ শিক্ষার্থীর মাঝে উপবৃত্তির টাকা প্রেরণ করা হবে। আগামী একমাসের মধ্যে আর ও ৬০৬ কোটি টাকা এ খাতে বিতরণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন