শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পার্বতীপুরে রেলের তেল পাচারের ঘটনায় দুই ট্রেন চালক সাময়িক বরখাস্ত, আসামীরা জামিনে

পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৪:৪৪ পিএম

দিনাজপুরের পার্বতীপুরে ট্রেন থেকে ডিজেল তেল পাচারের সময় নিরাপত্তা বাহিনীর হাতে তেলসহ আটক দুই ট্রেন ড্রাইভারকে সাময়িক বরখাস্ত করা হয়েছেন। এদিকে, ধৃত ৩ জনকে গ্রেপ্তারের পর আদালতে পাঠানো হলে আসামীরা বিজ্ঞ আদালতের মাধ্যমে জামিনে মুক্তি পান গত সোমবার। বিষয়টি নিশ্চিত করেন পার্বতীপুর লোকো ডিজেল সেডের ইনচার্জ মোঃ কাফিউল ইসলাম।

সোমবার এব্যাপারে রেলওয়ের উপ-পরিদর্শক (এসআই) ইলিয়াস হোসেন বাদী হয়ে পার্বতীপুর রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চৌকিতে তিনজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। পরে বিকেলে ট্রেন ড্রাইভার (এল,এম) ও সহকারী ড্রাইভার (এ,এল,এম) কে সাময়িক বরখাস্ত করা হয়।

এঘটনায় গত সোমবার বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) পাকশী এর দপ্তরের গঠিত চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেয়। কমিটির বিভাগীয় প্রকৌশলী (ডিইএন-টু) পাকশী- আঃ রহিম প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির অপর তিন সদস্য বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ডিএমই) পাকশী- আশিষ কুমার মন্ডল, বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চীফ কমাডেন্ট রেজওয়ানুল রহমান ও বিভাগীয় ট্রাফিক কর্মকর্তা (ডিটিও) পাকশী নাসির উদ্দীন। তদন্ত প্রতিবেদন শেষ দিন ছিল আজ বুধবার।

উল্লেখ্য, গত রবিবার বিকেলে সাড়ে ৫টার দিকে তেলের লরি ট্রেন (কেপি ৭ আপ) খুলনা থেকে পার্বতীপুর আসার সময় পার্বতীপুরের হলদীবাড়ীর গেটে থামিয়ে (ইঞ্জিন নং ৬৩১২) তেল পাচারের সময় রেল নিরাপত্তা বাহিনীর সদস্যরা ২১০ লিটার তেল উদ্ধার করে। এসময় ট্রেন ড্রাইভার (এল,এম) হোসেন মোঃ সেলিম (৪৫) ও সহকারী ড্রাইভার (এ,এল,এম) উজ্জল হোসেন (৩০) ও চোরাই তেল কারবারী হাসান আলী (৩০) কে আটক করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন