ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

১১ জনের মৃত্যু

করোনা উপসর্গ কোয়ারেন্টিনে ৫২ হাজার ৯৪১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:০২ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কুমিল্লা ৩, রাজধানী ঢাকা , চট্টগ্রাম, নোয়াখালী, সিলেট, নরসিংদী, সিরাজগঞ্জ, রংপুর ও নারায়ণগঞ্জে একজন করে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরও ৩০০ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন তিন হাজার ৮১৬ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০০ জন এবং এ পর্যন্ত ছাড় পেয়েছেন এক হাজার ৮৯৩ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে চার হাজার ১১ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে দুই লাখ ৫১ হাজার ৫০২ জনকে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ২৮৭ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ৫২ হাজার ৯৪১ জন।

ঢাকা : এবার করোনাভাইরাসের উপসর্গে চলে গেলেন দৈনিক বাংলাদেশের খবরের ফটোগ্রাফার এম মিজানুর রহমান খান। তিনি বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম-সম্পাদক। গতকাল দুপুরে তিনি মারা যান।
চট্টগ্রাম : চট্টগ্রামের রাঙ্গুনীয়ায় গতকাল বুধবার করোনা উপসর্গ নিয়ে ৮২ বছরের এক বৃদ্ধা মারা গেছেন। উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, তার জ¦রসহ উপসর্গ ছিলো।
নোয়াখালী : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় গতকাল করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৪৭ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। চৌমুহনী বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান আছে। এদিকে, নোয়াখালীতে বেসরকারী টিভি চ্যানেলের এক ক্যামেরাপার্সনসহ নতুন করে আরও ৩৭জন করোনায় আক্রান্ত হয়েছ। এছাড়া নোয়াখালীর চৌমুহনী বাজার থেকে করোনা ছড়িয়ে পড়ছে বলে অভিযোগ করছেন স্থানীয়দের।

বরিশাল : দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘণ্টায় যাবতকালের সর্বোচ্চ ২২ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এ নিয়ে বরিশাল বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ২৬৯-এ উন্নীত হল।
খুলনা : খুলনা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ঝিনাইদহের একজন সাংবাদিকসহ আরও ৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

সিলেট : সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালেরগত মঙ্গলবার সন্ধ্যায় করোনা আইসোলেশন সেন্টারে জ্বর, সর্দি-কাশিসহ করোনার উপসর্গ নিয়ে ৫০ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বাড়ি সিলেট মহানগর পুলিশের মোগলাবাজার থানা এলাকায়।
কুমিল্লা : কুমিল্লা নগরিতে করোনা উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যু হয়েছে। সুয়াগাজীর রাহাত ফিলিং স্টেশনের মালিক আব্দুল কুদ্দুস গত রাত আড়াইটায় মারা যান। এছাড়া কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তির এক ঘণ্টা পর গত রাত পৌনে ৫ টায় মারা গেছেন শহরের চকবাজারের ধনেশ্বর হাউসের ৫৩ বছর বয়সী ওবায়দুল হাসান। এর আগে গত মঙ্গলবার দুপুরে একই ওয়ার্ডে মারা যান শহরের চকবাজারের সফিক নামে ৮০ বছর বয়স্ক একজন।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় করোনা ভাইরাস উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ওই পুরুষের বয়স ৪৫ বছর।
চাঁদপুর : চাঁদপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আরো ১৮ জন বেড়েছে।
ফরিদপুর : ফরিদপুরে একদিনের এ পর্যন্ত সংখ্যার হিসেবে রেকর্ড সংখ্যক ৩৯ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

রাঙামাটি : পার্বত্য জেলা রাঙামাটিতে নতুন করে একদিনে ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।
রংপুর : করোনা উপসর্গ নিয়ে গঙ্গাচড়ায় আশরাফ নামে এক ব্যক্তি গতকাল সকাল ৯ টায় মারা গেছে। উপজেলার গজঘন্টা ইউনিয়নের ওমর গ্রামে তার বাড়ি।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে করোনা উপসর্গ নিয়ে গতকাল এক পোশাককর্মীর মৃত্যু হয়েছে। তিনি সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের কুড়ালিয়া গ্রামের লোকমান হোসেনের ছেলে।
নরসিংদী : নরসিংদীতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সামিউন বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত ২টা ৩০ মিনিটে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন