ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

‘করোনা থেকে রক্ষা করুন’

শবে কদর উপলক্ষে আল্লাহর প্রতি নেতাদের প্রার্থনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:০১ এএম

শবে কদরের (লায়লাতুল কদর) পবিত্র রাতে মুসলমানদের প্রাথনার অজুহাতে করোনাভাইরাসের কবল থেকে আল্লাহ মানুষকে রক্ষা করতে পারেন। এ জন্য মহামান্বিত রাতে মহান আল্লাহতায়ালার দরবারে দেশের সব মুসলমানকে প্রার্থনা করার আহ্বান জানিয়েছে বিএনপি, জাতীয় পার্টিসহ কয়েকটি দল। গতকাল বুধবার পবিত্র শবে কদর উপলক্ষে এক বিবৃতিতে দলের নেতারা এ আহ্বান জানান।

সারা পৃথিবীর মুসলমান ধর্মাবলম্বীরা পবিত্র শবে কদরের দিনটিকে যথাযোগ্য মর্যাদা ও ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে উদযাপন করে থাকেন। পবিত্র রমজানের ২৬তম রোজার দিবাগত রাতকে শবে কদরের রাত হিসেবে পালন করা হয়। ৬১০ সালে এই শবে কদরের রাতেই সউদী আরবের হেরা গুহায় মহানবী হযরত মুহম্মদ (সা.)-এর ওপর সর্ব প্রথম পবিত্র কোরআনের সুরা আলাকের প্রথম পাঁচটি আয়াত নাজিল হয়। তামাম দুনিয়ার মুসলমানদের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ এই শবে কদরকে সামনে রেখে প্রতি বছর রাজনৈতিক দলগুলোর শীর্ষনেতারা বাণী দেন। এবারও বিভিন্ন দলের নেতারা মহান আল্লাহর দরবারে চলমান বিশ্ব মহামারি করোনাভাইরাস থেকে মুক্তি চেয়ে প্রার্থনা করতে দলের অনুসারী-নেতাকর্মী দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বাণীতে পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব মুসলমানের সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন। তিনি বলেন, পবিত্র কোরআনে এই রাতকে প্রশংসার সঙ্গে উল্লেখ করেছেন আল্লাহ নিজেই। এ মহান রাতে আমি আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা জানাই, বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাসের আক্রমণ থেকে তিনি যেন মানবজাতিকে রক্ষা করেন। এই করোনা রোগে মৃত্যু ও আক্রান্তের ভয়াল দুঃসময় থেকে আল্লাহ যেন সবাইকে পরিত্রাণ দান করেন।

জাতীয় পার্টিও চেয়ারম্যান জিএম কাদের এক বাণীতে বলেছেন, ‘মহান আল্লাহ্ বিশ্ববাসীর জন্য মহিমান্বিত এই রাতেই পবিত্র কুরআন শরিফ নাজিল করেছেন। তাই মুসলিম উম্মার কাছে পবিত্র এই রাতের গুরুত্ব, তাৎপর্য এবং ফজিলত অত্যাধিক। পবিত্র শবে কদরে আমাদের ইহকালীন মুক্তি ও পরোকালীন শান্তি নিশ্চিত হোক। ফজিলতময় এই রাতের মহিমায় বৈশ্বিক করোনাভাইরাস থেকে মুক্তি পাক আমাদের এই সুন্দর পৃথিবী। মহান আল্লাহ যেন আমাদের কবুল করেন।

গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি, এলডিপির একাংশের চেয়ারম্যান আবদুুল করিম আব্বাসী, মহসচিব সাহাদাত হোসেন সেলিমসহ বিভিন্ন দলের নেতারা বানীতে শবে কদরের রাত উপলক্ষে আল্লাহ করোনা থেকে জাতিকে রক্ষা করবেন এমন প্রত্যাশা ব্যক্ত করে বলেন, সারা দেশের ধর্মপ্রাণ মুসলমানদের উচিত এই রাতে নিজেদের পাপ, করোনার কবল থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে ক্ষমা চাওয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন