ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনাকে ফোন চীনা প্রেসিডেন্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। গতকাল বুধবার বিকেলে প্রধানমন্ত্রীকে ফোন করেন চীনের প্রেসিডেন্ট। প্রধানমন্ত্রী প্রেস সচিব ইহসানুল করিম ফোনের বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

প্রেস সচিব জানান, বুধবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন শি জিনপিং। সেসময় বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় চীনের অভিজ্ঞ দল পাঠানোর ইচ্ছা প্রকাশ করেন চীনের প্রেসিডেন্ট।
প্রধানমন্ত্রীকে চীনের প্রেসিডেন্ট বলেন, আপনি চাইলে করোনা প্রতিরোধে বাংলাদেশে বিশেষজ্ঞ দল পাঠাতে প্রস্তুত চীন। ২৫ মিনিটের আলাপচারিতায় চীনা প্রেসিডেন্ট আশ্বাস দেন যে, তার দেশ বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সমর্থন অব্যাহত রাখবে। তিনি বলেন, আমরা সবসময় বাংলাদেশের অর্থনৈতিক উন্নতির জন্য এবং আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশকে সহযোগিতার হাত বাড়িয়ে দেব। জিনপিং আরও বলেন, চীন বাংলাদেশের সঙ্গে কৌশলগত অংশীদারিত্ব আরও জোরদার করার জন্য কাজ চালিয়ে যাবে। প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী চীনা প্রেসিডেন্টকে ধন্যবাদ জানিয়েছেন করোনা পরিস্থিতিতে বাংলাদেশের প্রতি সহানুভূতি প্রকাশ করার জন্য।

শেখ হাসিনা আন্তর্জাতিক স¤প্রদায়ের প্রতি আহ্বান জানান কোভিড-১৯ প্যান্ডেমিক মোকাবেলায় একসাথে কাজ করার জন্য। প্যান্ডেমিক চলাকালীন একে অপরের দেশে চিকিৎসা সরঞ্জাম ও অন্যান্য পণ্য পাঠানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দুই নেতা। প্রেস সচিব বলেন, চীনা প্রেসিডেন্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চীন সফরের কথা স্মরণ করেছেন। তাঁর (বঙ্গবন্ধু) সফর দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ভিত্তি স্থাপন করেছেন। শি জিনপিং আশা করেন যে আগামী দিনে এই সম্পর্ক আরও জোরদার করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন