বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমফানে সর্বনাশ, পশ্চিমবঙ্গে ক্ষয়ক্ষতি ১ লাখ কোটি রুপি - মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১:৩৯ পিএম

আমফানে পশ্চিমবঙ্গে ক্ষয়ক্ষতির পরিমাণ ১ লাখ কোটি রুপি হয়েছে বলে জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সন্ধ্যায় তার কার্যালয় নবান্নতে এক সাংবাদিক সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেন, তিনজনের মৃত্যু হয়েছে, তবে এই সংখ্যাটি বেড়ে সাত বা আট হতে পারে।-এনডিটিভি, আনন্দবাজার, সমাচার
মুখ্যমন্ত্রী জানান, আজ বিকেল তিনটায় টাস্ক ফোর্সের বৈঠক হবে। বৈঠকে সাইক্লোনের ক্ষয়ক্ষতির একটি প্রাথমিক রিপোর্ট তৈরি করা হবে। মমতা জানান, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। তিনি পশ্চিমবাংলাকে সবকিছু পুনর্নির্মাণ করতে হবে বলেও ইঙ্গিত দেন। তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক করতে ৪-৫ দিন সময় লাগবে। ইলেকট্রিসিটির অবস্থা খুব খারাপ, বন্ধ সব রাস্তা হয়ে গেছে। পানি সরবরাহের লাইন ভেঙ্গেচুরে একাকার হয়ে গেছে।
মমতা জানান, শুধু দুই ২৪ পরগনা একদম শেষ হয়ে গেছে। সেই সঙ্গে কলকাতা, হাওড়া, দুই মেদিনীপুরও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিপর্যয় মোকাবিলার ১৯টি দল কাজ করছে। দক্ষিণ ২৪ পরগনায় ৬টি, কলকাতায় ৪টি,পূর্ব মেদিনীপুরে ৪টি ও উত্তর ২৪ পরগনায় ৩ টি দল মোতায়েন করা হয়েছে। হুগলি ও হাওড়ায় রয়েছে একটি করে দল।
ঘূর্ণিঝড় আম্ফান আঘাত হানার আগের রাতে রাজ্যের মুখ্যমন্ত্রীর কার্যালয় নবান্নতে অবস্থান করেছিলেন মমতা। কলকাতায় এই সুপার সাইক্লোনের দাপট একটু কমতেই সন্ধ্যার পর সেখানেই সাংবাদিক সম্মেলন করেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MdRafik ২২ মে, ২০২০, ২:২৪ পিএম says : 0
Amader ai jhorea oneik khoti hoyacha tai amader kichu sahajjo korla kub valo hoto
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন