বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘তাড়াহুড়োর ফল ভালো হবে না’

‘সিরি ‘আ’ শেষের আল্টিমেটাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১২:০৫ এএম

ইতালিয়ান সিরি আ’র চলতি ২০১৯-২০ মৌসুম শেষ করার সময়সীমা বেঁধে দিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন। প্রতিযোগিতাটির আগামী ২০২০-২১ মৌসুম কবে থেকে শুরু হতে পারে সে বিষয়েও ইঙ্গিত দিয়েছে সংস্থাটি। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগামী ২০ আগস্টের মধ্যে ক্রিস্টিয়ানো রোনালদো-পাওলো দিবালাদের এবারের লিগ শেষ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরপর মাত্র দশ দিনের বিরতি দিয়ে ১ সেপ্টেম্বর থেকে নতুন মৌসুম চালু করতে চায় ইতালি ফুটবল ফেডারেশন।
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গেল ৯ মার্চ থেকে স্থগিত হয়ে আছে সিরি আ। লিগের ২০টি ক্লাবের খেলোয়াড়রা চলতি মাসের শুরু থেকে ব্যক্তিগত অনুশীলনে ফিরলেও খেলা আবার কবে মাঠে গড়াবে তার কোনো নিশ্চয়তা নেই। তাছাড়া, সংকটজনক পরিস্থিতির মাঝেই নতুন করে কিছু জটিলতা তৈরি হয়েছে। এতে সিরি আ মাঠে ফেরানোর পরিকল্পনাকে ঘিরে থাকা অনিশ্চয়তার কালো মেঘ আরও ঘন হয়েছে।
একক পর্যায়ের অনুশীলন শেষে গেল সোমবার থেকে দলীয় অনুশীলন শুরু করার কথা ছিল ক্লাবগুলোর। কিন্তু ইতালিয়ান সরকারের করোনাভাইরাস বিষয়ক টেকনিক্যাল কমিটির সঙ্গে সমঝোতায় পৌঁছাতে পারেনি তারা। তাই দলীয় অনুশীলন শুরুর দিনক্ষণ পিছিয়ে গেছে। ইতালি সরকারের অনুমোদন নিয়ে আগামী ১৩ জুন খেলা ফের শুরু করার পরিকল্পনা করেছিল লিগ কর্তৃপক্ষ। কিন্তু সোমবারই ফুটবল ফেডারেশন জানিয়েছে, অন্তত ১৪ জুন পর্যন্ত স্থগিত থাকবে ইউরোপের অন্যতম শীর্ষ ফুটবল প্রতিযোগিতাটি। স্থগিত থাকা সিরি আ শেষ পর্যন্ত মাঠে গড়াবে কি-না তা জানা যাবে আগামী ২৮ মে। সেদিন চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে দেশটির সরকার।
এদিকে, দীর্ঘ বিরতির পর তাড়াহুড়ো করে খেলায় ফিরলে খেলোয়াড়দের চোটে পড়ার জোরালো শঙ্কা থাকবে। তাই ফুটবল ফেরানোর আগে লম্বা সময়ের অনুশীলনের প্রয়োজনীয়তা দেখছেন ইতালিয়ান ফুটবলার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট দামিয়ানো তোম্মাসি। জানিয়েছেন, পুনরায় সেরি আ মৌসুম শুরুর আগে অন্তত চার সপ্তাহ অনুশীলনের সময় চান তারা। ইতালিয়ান টিভি চ্যানেল আরএআইকে এক সাক্ষাৎকারে এ বিষয়ে নিজের অভিমত জানান তোম্মাসি, ‘চোট এড়াতে অন্তত চার সপ্তাহের অনুশীলন প্রয়োজন, যদিও অনেকে ছয় সপ্তাহের কথা বলছে।’
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত ৯ মার্চ থেকে স্থগিত আছে সেরি আ লিগ। অন্তত ১৪ জুন পর্যন্ত প্রতিযোগিতাটি স্থগিত থাকবে বলে গত সোমবার জানায় ইতালিয়ান ফুটবল ফেডারেশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন