শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবসরে স্পেনের সবচেয়ে বেশি বয়সী গোলদাতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১২:০৫ এএম

পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আথলেতিক বিলবাওয়ের স্প্যানিশ স্ট্রাইকার আরিৎস আদুরিস। ৩৯ বছর বয়সী আদুরিস বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় বুট জোড়া তুলে রাখার কথা জানান। নিতম্বের চোটে ভুগছেন এই স্প্যানিয়ার্ড, করাতে হবে অস্ত্রোপচার, ‘অনেকবার আমি বলেছি, তুমি ফুটবল ছাড়ার আগে ফুটবলই তোমাকে ছেড়ে দিবে... দুর্ভাগ্যবশত আমার শরীর বলে দিয়েছে, যথেষ্ট হয়েছে, আর না। আমি যেভাবে চাই, সেভাবে আর সতীর্থদের সাহায্য করতে পারছি না। যেভাবে ও যতটা তাদের প্রাপ্য। পেশাদার অ্যাথলেটদের জীবন এমনই।’
স্পেনের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সে গোল করার রেকর্ড তার। ২০১৬ সালে ৩৫ বছর ২৭৫ দিন বয়সে রেকর্ডটা গড়েছিলেন তিনি। সব মিলিয়ে জাতীয় দলের হয়ে খেলেছেন ১৩ ম্যাচ। বিলবাওয়ের হয়ে ২৯৬ ম্যাচ খেলে গোল করেছেন ১৪১টি। দুই দশকের ক্যারিয়ারে ভালেন্সিয়া, মায়োরকাসহ আরও বেশ কয়েকটি ক্লাবে খেলেছেন তিনি।
গত এপ্রিলে কোপা দেল রের ফাইনালে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলার কথা ছিল আদুরিসের। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চ থেকে স্থগিত হয়ে আছে স্পেনের ঘরোয়া ফুটবল মৌসুম। পরিস্থিতির কারণে মাঠের বাইরে থেকেই বিদায় নিতে হলো আদুরিসকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন