ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

পয়লা জুন থেকেই অনুশীলনে শ্রীলঙ্কা ক্রিকেট দল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১২:০৫ এএম

শ্রীলঙ্কায় শুরু থেকেই করোনাভাইরাস পরিস্থিতি ছিল দারুণ নিয়ন্ত্রণের মধ্যে। সেই পরিস্থিতি ক্রমশ উন্নতি হওয়ায় স্বাভাবিক জীবন যাপনে ফিরতে আশাবাদী হয়ে উঠেছে দেশটি। শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান কোচ মিকি আর্থার জানিয়েছেন, জুনের ১ তারিখ থেকেই অনুশীলনের পরিকল্পনা নিয়েছেন তারা। এতে ইতিবাচক সাড়া আছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়েরও।
ক্রিকেট মাঠে ফেরানো নিয়ে গতপরশু আর্থার বৈঠক করেন সহকারী কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার, শ্রীলঙ্কা ক্রিকেটের ঊর্ধ্বতন কর্মকর্তা, বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা, নির্বাচকদের প্রধান আসান্থা ডি মেল ও মেডিকেল বিশেষজ্ঞদের সঙ্গে। সেই বৈঠক শেষে দারুণ আশাবাদী এক খবর ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে দিয়েছেন আর্থার, ‘বুধবারে ক্রিকেটার ফেরানোর বিষয়ে আমাদের একটা বৈঠক হয়েছে। আমরা জুনের ১ তারিখ থেকেই অনুশীলনে নামার পরিকল্পনা করেছি। এখন স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সবুজ সংকেত আসলেই অধিনায়ক ও কোচিং স্টাফের সঙ্গে বিস্তারিত সব ঠিক করে নেব।’ তবে একসঙ্গে পুরো দল নেমে অনুশীলন করবে না। অনুশীলনের জন্য যে গাইডলাইন বানানো হয়েছে তাতে রাখা হয়েছে ছোট ছোট গ্রুপের কনসেপ্ট, ‘এখন পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিক থেকে ইতিবাচক ইংগিত আছে। তবে শুরুতে অনুশীলন হবে ছোট ছোট গ্রুপে ভাগ করে। আমরা পেসারদের অগ্রাধিকার দেব, কারণ তাদের ছন্দ পেতে অন্যদের চেয়ে বেশি সময় লাগার কথা।’
দক্ষিণ এশিয়ান দেশগুলোর মধ্যে কোভিড-১৯ পরিস্থিতি সবচেয়ে ভালো শ্রীলঙ্কায়। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৮ জন। ৫৮৪ জনই এরমধ্যে সেরে উঠেছেন। মৃত্যু হয়েছে ৯ জনের। গত কয়েকদিনে নতুন কেউ আর আক্রান্তও হচ্ছেন না। এই অবস্থায় ধীরে ধীরে স্বাভাবিক কার্যক্রম শুরুর পথে তারা।
গত মার্চ থেকে বিশ্বজুড়ে ক্রিকেট ক্রিকেট বন্ধ থাকায় স্থগিত হয়ে গেছে শ্রীলঙ্কার ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ। দিন দুয়েক আগে প্রধান নির্বাহী ডি সিলভা জানান, জুনের শেষ দিকে ভারত ও জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দুটি নির্ধারিত সময়েই আয়োজন করতে চান তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন