ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ভার্চ্যুয়াল কোর্ট- আট দিনে সাড়ে ১৮ হাজার জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১১:৩৮ পিএম

গত আট দিনে বিচারিক আদালতগুলো বিভিন্ন মামলায় ১৮ হাজার ৫৮৫ জনকে জামিন দিয়েছে। এ সময়ের মধ্যে মোট জামিন আবেদন জমা পড়েছে ২৮ হাজার ৩৪৯টি। শুনানি শেষে উপরোক্ত সংখ্যক আসামির জামিন মঞ্জুর হয়। গত ১০ মে সুপ্রিম কোর্টের নির্দেশনার ভিত্তিতে দেশের আদালতগুলোতে ‘ভার্চ্যুয়াল বেঞ্চ’ স্থাপিত হয়। নিজ নিজ অবস্থানে থেকে বিচারক, সরকারপক্ষীয় আইনজীবী এবং বিচারপ্রার্থীর আইনজীবীরা ভিডিও লিংকের মাধ্যমে ভার্চ্যুয়াল আদালতে শুনানি করেন। 

সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান জানান, গত ১১ মে থেকে সুপ্রিম কোর্টের চেম্বার ও হাইকোর্ট বিভাগ এবং দেশের জেলা আদালতগুলোতে ভার্চ্যুয়াল বেঞ্চ স্থাপন করা হয়। ১২ মে থেকে ২০ মে পর্যন্ত আদালতগুলো কার্যক্রম পরিচালনা করে। এ সময় জামিন শুনানিসহ গুরুত্বপূর্ণ জনগুরুত্বপূর্ণ বেশকিছু মামলার শুনানি হয়।
২০৫ শিশুর জামিন : তিনি আরও জানান, ৮ দিনের কার্যদিবসে জামিন দেয়া হয়েছে দেশের তিনটি শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দী থাকা ২০৫ জন শিশু। এর মধ্যে বিশেষ ব্যবস্থাপনায় জামিনপ্রাপ্ত ১৩৫ জন শিশুকে তাদের অভিভাবকের ঠিকানায় পৌঁছে দেয়া হয়েছে। বাকিদের ঈদের আগেই অভিভাবকের কাছে পৌঁছে দেয়া হবে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন