ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নিজস্ব পরিবহনে ঈদে বাড়ি ফেরা যাবে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ৮:৩০ এএম

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে যারা গ্রামের বাড়িতে ফিরতে চান তারা নিজস্ব পরিবহন ব্যবস্থায় বাড়ি ফিরতে পারবেন। সেক্ষেত্রে তাদের কোনো বাধার সম্মুখীন হতে হবে না। বৃহস্পতিবার সরকারের উচ্চমহল থেকে পুলিশকে এ ধরনের একটি মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, ছুটিতে জরুরি কাজের জন্য কেউ যদি গ্রামের বাড়ি ফিরতে চায় তাহলে পুলিশ যেন তাদের অনুমতি দেয়। তাদের যেন খুব বেশি হয়রানি বা প্রশ্নোত্তরের শিকার না হতে হয়। তবে গণপরিবহন চলবে না। পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।
সূত্র জানায়, নির্দেশনাটি পাওয়ার পর বৃহস্পতিবার রাতে পুলিশের প্রতিটি রেঞ্জের ডিআইজি, পুলিশ সুপার (এসপি) এবং মেট্রোপলিটন শহরের উপ-কমিশনারদের (ডিসি) জানিয়ে দেয়া হয়েছে পুলিশ সদরদফতর থেকে।।
ডিএমপির একজন এডিসি নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমাদের বিভাগের ডিসি একটি ক্ষুদেবার্তায় এ ধরনের নির্দেশনা দিয়েছেন। নির্দেশনায় বলা হয়েছে, সরকারের উচ্চমহলের নির্দেশনা অনুযায়ী ঢাকার বাইরে যেতে যেন কাউকে বাধা না দেয়া হয়। অর্থাৎ নিজস্ব ব্যবস্থাপনায়, প্রাইভেটকারে, পায়ে হেঁটে বা অন্য কোনো পন্থায় ফেরা যাবে বাড়িতে। পুলিশের যাত্রাবাড়ী থানার ওসি মাজহারুল ইসলাম সাংবাদিকদের জানান, মাইক্রোবাস বা প্রাইভেটকারে ঢাকায় প্রবেশ ও বাহির হওয়া যাবে। তবে গণপরিবহন চলাচল করতে দেয়া হবে না। এ ধরনের একটি নির্দেশনা জানানো হয়েছে পুলিশের উচ্চ পর্যায় থেকে। করোনা ভাইরাসের কারণে সাধারণ ছুটির মধ্যে গত ২৬ মার্চ হতে গণপরিবহন চলাচল বন্ধ রেখেছে সরকার। পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করলে আইনের কঠোর প্রয়োগের কথাও জানায় সড়ক পরিবহন বিভাগ। আগামী ৩০ মে বর্ধিত ছুটি পর্যন্ত এই নির্দেশনা কার্যকর থাকবে বলে জানিয়ে সরকার বলেছিল, জরুরি সেবার বাহন ছাড়া অন্য যানবাহন কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
এক পথিক ২২ মে, ২০২০, ১১:১৮ এএম says : 0
তার মানে আপনি উচ্চবিত্ত হলে আপনার দ্বারা করোনা ভাইরাস ছড়ানোর আশংকা নেই, কিংবা মফস্বলের কারো কাছ থেকে আপনি সংক্রামিতও হবেন না। এধরণের সিদ্ধান্তের জন্য পরে পস্তাতে হয়; আর লোকে সরকারকে গালি দেয়।
Total Reply(0)
mali ২২ মে, ২০২০, ১২:৪৮ পিএম says : 0
প্রাইভেট গাড়ীতে একই পরিবারের লোক যতায়াত করে আর যেখানে যাবে সেখানে এক যায়গাতেই হয়ত থাকবে।
Total Reply(0)
Rahman Mizan ২২ মে, ২০২০, ৫:০২ পিএম says : 0
এইখানে উচ্চবিত্ত বা নিম্নবিত্ত এর বিষয় নয়। বিষয়টা হল একই পরিবারের মেম্বার তারা তাদের গাড়ীতে গেলেে কোন সমস্যা হবার কথা নয়। তাই সরকারের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।
Total Reply(0)
Rahman Mizan ২২ মে, ২০২০, ৫:০৩ পিএম says : 0
এইখানে উচ্চবিত্ত বা নিম্নবিত্ত এর বিষয় নয়। বিষয়টা হল একই পরিবারের মেম্বার তারা তাদের গাড়ীতে গেলেে কোন সমস্যা হবার কথা নয়। তাই সরকারের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন