ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় মৃতদের সম্মানে তিনদিন পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ যুক্তরাষ্ট্রের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ৩:২০ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা যখন এক লাখের কাছাকাছি তখন করোনায় মৃত নাগরিকদের সম্মানে তিনদিন পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল বৃহস্পতিবার তিনি এই নির্দেশ দেন। ফরাসি বার্তা সংস্থা এএফপি এখবর জানিয়েছে। দেশটির বিরোধী দল ডেমোক্র্যাটের পক্ষ থেকে এক লাখ প্রাণহানি হলে পতাকা অর্ধনমিত করার আহ্বান জানানো হয়েছিল।
টুইটারে ট্রাম্প লিখেছেন, করোনাভাইরাসে যেসব আমেরিকান নাগরিকের প্রাণহানি হয়েছে তাদের সম্মানে সব কেন্দ্রীয় ভবন ও জাতীয় স্মৃতিস্তম্ভে আগামী তিনদিন পতাকা অর্ধনমিত রাখব।
ট্রাম্প আরও জানিয়েছেন, সোমবার পর্যন্ত পতাকা অর্ধনমিত থাকবে। ওই দিন দেশটি স্মৃতি দিবস পালন করবে। দায়িত্ব পালনের সময় যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর প্রয়াত সেনাদের স্মরণে দিবসটি পালন করা হয়ে থাকে।
যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দিন দিন বাড়ছেই। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ৯৪ হাজার ৫০০। করোনায় বিশ্বের সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। শুক্রবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে সোয়া তিন লাখের বেশি মানুষের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন