ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

মানচিত্রের প্রশংসা করে রোষানলের শিকার মনীষা কৈরালা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ৯:১৯ পিএম

বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। তিনি নেপালের মেয়ে হলেও অভিনয় দক্ষতায় বলিপাড়ায় নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন। অভিনয়ের দীর্ঘ ক্যারিয়ারে নানা কারণে সমালোচিত হয়েছেন নায়িকা। এবার নিজ দেশ নেপালকে সমর্থন করে বিতর্কিত হলেন এ চিত্রতারকা।

হিমালয়ের দেশ নেপাল একটি নতুন মানচিত্র প্রকাশ করেছে। যেখানে লিপুলেখ ও কালাপানিকে দেশটি নিজেদের বলে দাবি তুলেছে। এই মানচিত্র প্রকাশ্যে আসতেই আবারও বিতর্ক শুরু হয়ে গেছে ভারত-নেপালের মধ্যে। যদিও এর সূত্রপাত ঘটেছিলো ২০১৯ সালের শুরুর দিকে।

গেল কয়েকদিন ধরে বিষয়টি নিয়ে দুই দেশের মধ্যে চরম উত্তেজনাপূর্ণ অবস্থা বিরাজ করছে। এমন পরিস্থিতিতে নেপালের সমর্থন করে নিজেকে বিতর্কে জড়ালেন চিত্রনায়িকা।

সম্প্রতি নেপালের ওই মানচিত্রের প্রশংসা করে নিজের টুইটার হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেন মনীষা। সেখানে তিনি লিখেছেন, আমাদের ছোট দেশ যে তাঁর মর্যাদা ও সম্মান রাখতে পেরেছে, তা সত্যি প্রশংসনীয়।

তিনি আরও লিখেছেন, বর্তমানে দুটি দেশ নিজেদের মধ্যে উত্তাপ ছড়াচ্ছে। যেটি আমাদের কারোরই কাম্য নয়। এই কঠিন সময়ে তিন দেশকে একসঙ্গে বসে বিষয়টির সমাধান করা উচিত!

অভিনেত্রীর এমন পোস্ট মুহূর্তেই নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে৷ নেপাল-ভারত ছাড়াও মনীষা এখানে চীনকে টেনে এনেছেন। আর সেকারণে রোষানলের শিকার হতে হলো তাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Saibal Kumar Roy ২৩ মে, ২০২০, ২:২৫ পিএম says : 0
From my birth I know kalapani area is under india.today Nepal is demanding in Which process
Total Reply(1)
Taher ২৩ মে, ২০২০, ১০:১৭ পিএম says : 0
Go and ask Nepal govt. What your thinking about j and k?

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন