ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

করোনা রোগী মরছে চিকিৎসার অভাবে

সাংবাদিকদের রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১২:০৭ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনায় আক্রান্ত মানুষ চিকিৎসার অভাবে মারা যাচ্ছে। হাসপাতালে করোনা রোগীরা ন্যুনতম চিকিৎসা পাচ্ছে না। অবস্থা এমন যে মানুষ করোনায় আক্রান্ত হলেও ডাক্তারের কাছে যাচ্ছে না।
গতকাল শুক্রবার রাজধানীতে দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, রোগীদের চিকিৎসায় হাসপাতালে কোনো বেড নেই। দেশের এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে চিকিৎসার জন্য মানুষ হাহাকার করছে। যদি পজেটিভ হয় তাহলে কোথায় চিকিৎসা নেবে এমন দুশ্চিন্তা পিছু ছাড়ছে না।

তিনি বলেন, সরকার যে উন্নয়ন দেখাচ্ছে তাতে দলের নেতা-কর্মীদের পকেট ফুলে বেলুনের মতো হয়ে গেছে। আর মানুষ বাঁচানোর জন্য রোগে-শোকে কমপক্ষে ন্যুনতম চিকিৎসার ব্যবস্থা করা হবে সেটা এই সরকার করেনি। করোনায় আক্রান্ত হলে অক্সিজেন সবচেয়ে বেশি প্রয়োজন হয়। সেই অক্সিজেন সিলিন্ডার ৯০ শতাংশ হাসপাতালে নেই। অক্সিজেন মাস্ক ৮০ শতাংশ হাসপাতালে নেই। আর অক্সিজেন লাঞ্চে নিয়ে যাওয়ার জন্য যে মেশিনটি দরকার সেটা ৬৯ শতাংশ হাসপাতালে নেই।

রিজভী বলেন, সরকারি হিসাবে ২৮ হাজারের বেশি করোনায় আক্রান্ত এবং ৪০২ জন মারা গেছেন। আর যারা মেডিকেল গবেষণা করে, বড় বড় ডাক্তাররা বলেছেন, সরকার যে হিসাব দিচ্ছে তার থেকে দশ গুণ মানুষ আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছে। সরকার অনেক পরিসংখ্যান গুম করছে, প্রকাশ হতে দিচ্ছে না। এটা আমার কথা নয়, যারা এসব নিয়ে গবেষণা করছেন তাদের কথা।

রাজধানীর উত্তরায় উত্তরের যুগ্ম সম্পাদক কফিল উদ্দিনের উদ্যোগে দুঃস্থ ও দরিদ্র মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণকালে আরও উপস্থিত ছিলেন- আহসানউল্লাহ হাসান, এবিএমএ রাজ্জাক প্রমুখ। এরপর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পূর্ব ছাত্রদলের উদ্যোগে দুঃস্থ ও দরিদ্র মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ করেন রিজভী। এ সময়ে ছিলেন-ছাত্রদলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল, কাজী রওনুকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন