ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জ্যৈষ্ঠের খরতাপ বাড়ছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১২:০৭ এএম

 ভরা গ্রীষ্ম ঋতু। জ্যৈষ্ঠ মাসের দ্বিতীয় সপ্তাহ শুরু হয়েছে। দিন দিন তীর্যক সূর্যের দহনে খরতাপ বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। ঘূর্ণিঝড় দুর্বল হয়ে কেটে যাওয়ার সময় পর্যন্ত দেশের অধিকাংশ জেলায় হালকা থেকে মাঝারি বর্ষণ হয়। বিক্ষিপ্ত বৃষ্টি-বজ্রবৃষ্টির কিছুটা রেশ গতকালও ছিল বিভিন্ন স্থানে।
সেই সাথে গতকাল স্বরূপে ফিরে আসতে শুরু করেছে জ্যৈষ্ঠের ভ্যাপসা গরম। সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত দমকা হাওয়াসহ বৃষ্টি-বজ্রবৃষ্টি হয়েছে। এ সময় সর্বোচ্চ তাপমাত্রা ছিল সাতক্ষীরা ও যশোরে ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সর্বোচ্চ ছিল ৩১.৮ এবং সর্বনিম্ন ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামে যথাক্রমে ৩৩.২ এবং ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। এ সময় সর্বোচ্চ বৃষ্টিপাত হয় সীতাকুÐে ৫৪ মি.মি.। আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, দেশের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি-বজ্রবৃষ্টি হতে পারে। অনেক জায়গায় শুষ্ক খরতপ্ত আবহাওয়া বিরাজ করতে পারে।
আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা এক থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টি-বজ্রবৃষ্টির প্রবণতা হ্রাস পেতে পারে। এরপরের ৫ দিনে বৃষ্টি-বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় থেকে দুর্বল হয়ে পড়া লঘুচাপটি কেটে যাচ্ছে। সমুদ্র বন্দরসমূহে সতর্ক সঙ্কেত তুলে নেয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন