শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ঈদের জামাত হচ্ছে না সউদী আরব ও সংযুক্ত আরব আমিরাতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১:৫৪ পিএম

পবিত্র রমজান মাসের সমাপ্তি উপলক্ষে উপসাগরীয় অঞ্চলে আগামীকাল ঈদ-উল-ফিতর অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে, সউদী ও সংযুক্ত আরব আমিরাত জানিয়েছে যে, এবার ঈদ-উল-ফিতর উৎসবে মসজিদগুলিতে জামাত অনুষ্ঠিত হবে না। করোনা সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শুক্রবার জানিয়েছে দুই দেশের কর্তৃপক্ষ। করোনা সংক্রমণ যাতে আরো ছড়িয়ে না পড়ে সেজন্য জনগণকে সুরক্ষা নির্দেশাবলী অনুসরণ করতে আহ্বান জানিয়েছেন তারা।
সউদী ইসলামি অ্যাফেয়ার্স মন্ত্রী আব্দুল লতিফ আল শেইখের বরাত দিয়ে দেশটির সরকারি টেলিভিশন চ্যানেল জানিয়েছে, মসজিদগুলিতে ঈদের জামাত আদায় না করার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। সেসময় মসজিদগুলি বন্ধ থাকবে। সউদী প্রেস এজেন্সি জানায়, গতকাল শুক্রবার জুমার খুতবায় মদিনায় অবস্থিত মসজিদে নববির ইমাম শেইখ আব্দুল বারি আল তুবাইতি বলেছেন, ‘মহামারির কারণে মুসলমানরা বাড়িতে ঈদের নামাজ আদায় করবে।’
এদিকে, সংযুক্ত আরব আমিরাতের সরকারি দফতর থেকে টুইটারের এক বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে যে, ঈদের দিন মসজিদগুলি বন্ধ থাকবে। সেখানে কোনো ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। এছাড়া, পরিবারের সদস্যদের সঙ্গে দেখা-সাক্ষাৎ এবং শিশুদের অর্থ বা উপহার দেয়ার মতো কোনো ধরণের ঈদ আনুষ্ঠানিকতা যাতে পালন না করা হয়, সেবিষয়ে জনসাধারণকে নির্দেশনা দেয়া হয়েছে। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ২৩ মে, ২০২০, ২:১৩ পিএম says : 0
।।Hay Allah Tumi Hefajot Koro।। ।।হে আল্লাহ তুমি হেফাজত কর।।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন