ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দিনাজপুরের গোর-এ শহীদ ময়দানে দেশের সর্ববৃহৎ ঈদের জামাত হচ্ছে না

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৪:০৬ পিএম

কোভিড-১৯ নিয়ন্ত্রনে সরকারী স্বিদ্ধান্ত মোতাবেক এবার খোলা ময়দানে পবিত্র ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। সেই মোতাবেক আয়তনে সবচেয়ে বড় দিনাজপুর গোড়-এ শহীদ বড় ময়দানে এবারে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। ইতিমধ্যেই মসজিদে মসজিদে নামাজ আদায়ের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।
প্রায় ২২ একর, যা দেশের মধ্যে আয়তনে সবচেয়ে বড়। বিশাল এই মাঠের পশ্চিমে ৫২ গম্বুজের ঈদগাহ মিনার তৈরিতে খরচ হয়েছে ৩ কোটি ৮০ লাখ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র আন্তরিকতা ও সহযোগিতায় হুইপ ইকবালুর রহিম এমপি’র প্রচেষ্টায় ৫২ গম্বুজ আর ৫৬ ফুট সু-দৃশ্য উঁচু মিনারের পাদদেশে ২০১৭ সাল থেকে দেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। দৃষ্টি নন্দিত মাঠটি স্থান পেয়েছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঈদ শুভেচছা কার্ডে।
গত ৩ বছর ধরে হয়ে আসছে আয়তনের দিক দিয়ে সবচেয়ে বড় দিনাজপুর গোড়-এ শহীদ বড় ময়দানে ঈদের জামাত। যেখানে প্রতি বারে ৬ লাখ পর্যন্ত লোকের সমাগম হয় বলে দাবি জানিয়ে আসছে আয়োজক কমিটি। মাঠটি প্রস্তুতের পর এর আগে এখানে (দুই ঈদ) ৬টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। তবে এবারে করোনা ভাইরাস পরিস্থিতির কারনে এই মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। তাই নেই কোন মাঠ প্রস্তুতের আয়োজন। যাতে করে মর্মাহত অনেক মুসল্লী। তবে আগামী ঈদুল আযহা’র নামাজ যেন মাঠে এক সাথে আদায় করা যায় এ জন্য সাধারন মুসুল্লিরা আল্লাহর রহমত কামনা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন