ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

হেরেছেন তবে হাল ছাড়েননি বলিউড বাদশা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৪:২৬ পিএম

বলিউড বাদশা শাহরুখ খান। ৫৪ বছর বয়সেও তিনি সিনেমা প্রেমীদের প্রথম পছন্দ। তবে এ যাত্রা তার জন্য খুব সহজ ছিলো না। অভিনয় ক্যারিয়ারের শুরুতে একটি ছবিতে অডিশন দিয়েও বাদ পড়েছিলেন এ চিত্রতারকা।

বিধু বিনোদ চোপড়ার পরিচালনায় ১৯৯৪ সালে মুক্তি পায় ´১৯৪২: অ্যা লাভ স্টোরি´ সিনেমা। এতে মূখ্য চরিত্রে অভিনয় করেন অনিল কাপুর এবং মনীষা কৈরালা। ছবিতে সাইড রোলের জন্য এক অভিনেতার প্রয়োজন ছিলো। সেসময় অনিল সুপারিশ করে শাহরুখকে নামটি।

পরবর্তীতে অডিশনের জন্য ডাকা হয় শাহরুখ খানকে। বিধু বিনোদের সামনে নিজের সর্বোচ্চ অভিনয়টা জাহির করেন তিনি। তবুও এই নামী পরিচালকের মন কাড়তে পারেননি ´রইস´ খ্যাত অভিনেতা। ছবিতে শাহরুখ নিজেকে ফুটিয়ে তুলতে পারবেন না বলে বাদ দেওয়া হয়েছিলো তাকে।

এরপর অনেকটা পিছিয়ে যায় শাহরুখের চলচ্চিত্র অভিনেতা হওয়ার স্বপ্ন। ´অ্যা লাভ স্টোরি´ থেকে বাদ পরে যাওয়ায় তার হৃদয় ভেঙ্গে গিয়েছিলো। তবুও থেমে থাকেননি।

সেসময় পার্শ্ব চরিত্রে অভিনয় করলে হয়তো বাদশা পরিচিতি পেতেন ঠিকই। কিন্তু সিনেমার নায়ক হওয়ার স্বপ্নটা আর পূরণ হতো না। হেরেছেন তবে হাল ছাড়েননি তিনি। শত ব্যর্থতার পরেও বলিপাড়া থেকে নিজেকে কখনও গুটিয়ে নেননি। আর তাইতো শাহরুখ আজ কিং খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন