ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কুষ্টিয়ায় ব্যবসায়ীদের চাপের মুখে খুলে দেওয়া হলো শপিংমল দোকান-পাট

ঈদের দিন সকাল পর্যন্ত বিরতিহীনভাবে দোকান খোলা রাখতে পারবেন ব্যবসায়ীরা। তবে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য কড়াকড়ি করা হয়।

স্টাফ রিপোর্টার,কুষ্টিয়া | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৫:২৩ পিএম

কুষ্টিয়া শহরে দোকান মালিক সমিতির নেতাকর্মী ও বিভিন্ন ব্যবসায়ীদের চাপে আবারও দোকান পাট ও শপিংমল খুলে দেওয়া হলো।আজ শনিবার দুপুরে ঈদ মার্কেটের দোকান ও শপিংমল খুলে দেবার দাবীতে কুষ্টিয়া শহরের এনএস রোডে ব্যবসায়ীরা জড়ো হয়। এসময় তারা বিক্ষোভের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। তাৎক্ষনিকভাবে কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম এসে ব্যবসায়ীদের শান্ত করেন।

এরপরে ব্যবসায়ীদের চাপের মুখে কুষ্টিয়া জেলা প্রশাসক জরূরী সভা ডাকেন। সেখানে কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ উপস্থিত ছিলেন। বৈঠকে ব্যবসায়ী নেতাদের চাপের মুখে জেলা প্রশাসক দোকান পাট ও শপিংমল খুলে দেবার সিদ্ধান্ত জানান।


শনিবার কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য, সদর, কুষ্টিয়া-৩ মোঃ মাহবুব উল আলম হানিফ। সভাপতিত্বে ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।সভায় আরও উপস্থিত ছিলেন পুলিশ সুপার, কুষ্টিয়া, চেয়ারম্যান, জেলা পরিষদ কুষ্টিয়া, সিভিল সার্জন, কুষ্টিয়া, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, কুষ্টিয়া সদর, কুষ্টিয়া, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, দৌলতপুর, কুষ্টিয়া, যুগ্ম-পরিচালক, এন,এস,আই, কুষ্টিয়া, তত্বাবধায়ক, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, কুষ্টিয়া, জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ, চেম্বার অব কমার্স, কুষ্টিয়ার সদস্যবৃন্দ, জেলার বিভিন্ন দোকান মালিক সমিতির সদস্যবৃন্দ তথা ব্যবসায়ী প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যবৃন্দ।

সভায় জেলার বর্তমান পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনায় ক্রেতাদের চাহিদা, বিভিন্ন দোকানীর ক্রয় করা মালামাল বিক্রয় না হওয়ায় ব্যপক লসের মুখোমুখি হওয়ায় আগামী ইদ-উল-ফিতর পর্যন্ত দোকান-পাট, বিক্রয় কেন্দ্র, শপিংমলসমুহ স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব প্রতিপালন করে খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


সিদ্ধান্ত হবার সাথে সাথেই কুষ্টিয়া শহরের ঈদ মার্কেট দোকানপাট ও শপিংমল খুলে বসেছেন ব্যবসায়ীরা। তবে সেখানে ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে স্বাস্থবিধি মেনে চলতে দেখা যায়নি।

উল্লেখ, সরকারীভাবে গত ১০ মে থেকে সীমিত আকারে দোকানপাট খোলার সিদ্ধান্ত হয়। কোনরকম স্বাস্থ্যবিধি না মানায় ১৫ মে কুষ্টিয়ায় দোকান পাট শপিংমল বন্ধ করে দেন জেলা প্রশাসন।

সাবধানে থাকুন, সামাজিক দুরত্ব মেনে চলুন, অতি-প্রয়োজনীয় না হলে ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন