ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে আক্রান্ত ৩৫২জন করোনায় আক্রান্ত আরও ৭৭

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৫:২৭ পিএম

নমুনা দেওয়ার পর মারা যাওয়া চৌমুহনী বাজারের ব্যবসায়ী আমিনুল ইসলাম মিন্টু (৪৭)সহ নতুন করে আরও ৭৭জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে নোয়াখালীতে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫২জন।

শনিবার নোয়াখালী সিভিল সার্জন ডা. মো মোমিনুর রহমান এ তথ্য জানান।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৭৭জন। যার মধ্যে জেলার সদর উপজেলায় ৪, বেগমগঞ্জে ৪২, সোনাইমুড়ীতে ৩, সুবর্ণচরে ৩, সেনবাগে ৪, কবিরহাটে ১৬ ও চাটখিলে ৫জন। জেলায় এ পর্যন্ত ৩হাজার ১৭৭জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। যার মধ্যে ২হাজার ৮৩৮জনের ফলাফল এসেছে। আইসোলেশনে রয়েছে ৩২০জন। যার মধ্যে কোভিড হাসপাতাল শহীদ ভুলু স্টেডিয়ামে রয়েছেন ১৯জন। সুস্থ হয়েছেন ২৭জন। মারা গেছেন ৫জন।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফজলুল হক বাকের অপু জানান, আক্রান্ত ১৬জনের মধ্যে নরোত্তমপুরে ১০, ঘোষবাগে ২, ধানশালিকে ২, সুন্দলপুরে ১ ও বাটইয়া ইউনিয়নে ১জন রোগী রয়েছে। এদের মধ্যে সিভিল সার্জন কার্যালয়ের একজন স্টাফ ও ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কমিউনিটি হেলথ্ ফোভাইডর রয়েছে। আক্রান্তদের বাড়ী লকডাউন করে তাদের আইসোলেশনের ব্যবস্থা করা হবে। তাদের সংস্পর্শে আসা বাকীদের নমুনা সংগ্রহ করা হবে।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, চৌমুহনী বাজারের ব্যবসায়ী ওই ব্যক্তি ৪-৫ দিন ধরে জ্বর, কাশি, শ্বাস কষ্টে ভুগছিলেন। গত মঙ্গলবার দুপুরে করোনার উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে তার নমুনা সংগ্রহ করা হয়। এর পরদিন বুধবার সকাল ৮টার দিকে তিনি মারা যান। শনিবার সকালে পাওয়া রিপোর্টে তিনিসহ ৪২জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে বেশির ভাগই চৌমুহনী পৌরসভার বাসিন্দা। তাদের বাড়ী লকডাউন করে সংস্পর্শে আসা সকলের নমুনা নেওয়া হবে।

উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যাঃ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৫২জন। যার মধ্যে রয়েছে বেগমগঞ্জে ১৭৮জন, সদরে ৪১জন, কবিরহাটে ৫৪, চাটখিলে ২৬, সোনাইমুড়ীতে ১৮জন, হাতিয়ায় ৬জন, সেনবাগে ১১জন, কোম্পানীগঞ্জ ৭, সুবর্ণচর উপজেলায় ১১জন। এদের মধ্যে মারা গেছেন, সোনাইমুড়ীতে মোরশেদ আলম (৪৫) নামে এক ইতালি প্রবাসী, সেনবাগে এক রাজমেস্ত্রী মো. আক্কাস (৪৮), বেগমগঞ্জে তারেক হোসেন (৩০) ও আমিনুল ইসলাম মিন্টু (৪৭) নামের দুই ব্যবসায়ী ও সোনাইমুড়ীতে ফখরুল ইসলাম বাচ্চু (৫৯) নামের এক কৃষক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন