ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমেরিকা ভুল করলে ফল ভালো হবে না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ১০:২৪ এএম

মার্কিন সরকার ভেনিজুয়েলাগামী তার দেশের তেল ট্যাংকারগুলোর চলাচলে ‘বিঘ্ন’ সৃষ্টি করলে তার বিরুদ্ধে তেহরান কঠোর ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। গতকাল (শনিবার) বিকেলে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানি’র সঙ্গে এক টেলিফোনালাপে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

প্রেসিডেন্ট রুহানি বলেন, “ক্যারিবিয়ান সাগর বা অন্য কোথাও যদি আমাদের তেল ট্যাংকার আমেরিকার হাতে বিপদের সম্মুখীন হয় তাহলে তারাও (আমেরিকা) অন্য কোথাও একই ধরনের বিপদের মুখে পড়বে।” তিনি বলেন, “ইরান নিজের সার্বভৌমত্ব ও অখণ্ডতার পাশাপাশি বিশ্বের যেকোনো স্থানে নিজের স্বার্থ রক্ষার অধিকার সংরক্ষণ করে। কাজেই আমি আশা করছি আমেরিকা কোনো ভুল করবে না।”

ভেনিজুয়েলাগামী কয়েকটি ইরানি তেল ট্যাংকারের গতিবিধি বাধাগ্রস্ত করার জন্য মার্কিন নৌবাহিনী ক্যারিবিয়ান সাগরে যুদ্ধজাহাজ পাঠিয়েছে বলে পশ্চিমা গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর প্রেসিডেন্ট রুহানি এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন। এর আগে ইরানের পররাষ্ট্রমন্ত্রী তার দেশের তেল ট্যাংকারের যেকোনো ধরনের ক্ষতি করার ব্যাপারে ওয়াশিংটনকে সতর্ক করে দিয়েছেন।

টেলিফোনালাপে কাতারের আমির বলেন, তার সরকার যেকোনো ধরনের উত্তেজনার বিরোধী বলে ভেনিজুয়েলাগামী ইরানি তেল ট্যাংকার নিয়ে সৃষ্ট উত্তেজনা যাতে সংঘাতে রূপ না নেয় সেজন্য তিনি সাধ্যমতো চেষ্টা চালাবেন।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
imran ahmmed imu ২৪ মে, ২০২০, ১:২৭ পিএম says : 0
ইরানের জন্য অনেক অনেক শুভ কামনা রইলো
Total Reply(0)
বাবুল ২৪ মে, ২০২০, ১:২৮ পিএম says : 0
আমেরিকার সম্রাজ্যবাদের বিরুদ্ধে কথা বলা একমাত্র শক্তিশালী মুসলীম রাষ্ট্র
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন