বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হুজিবি নেতা অভিযোগে রাজধানীতে ৩ জন গ্রেফতার

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর কোতয়ালী থানা এলাকা থেকে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজিবি) নেতা অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলেন, মাওলানা নাজিমুদ্দিন (৪০), ইঞ্জিনিয়ার সায়েদুজ্জামান (২৪) ও আনাস (২১)। এদের মধ্যে মাওলানা নাজিমুদ্দিন হুজির ঢাকা জেলার প্রধান বলে দাবি করেছে পুলিশের ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)।
ডিএমপির উপ-কমিশনার (ডিসি, মিডিয়া) মো. মাসুদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে তাদের গ্রেফতার করে ডিবির একটি টিম। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা বেশ কিছুদিন সাংগঠনিক কাজে নিষ্ক্রিয় ছিলো।
সম্প্রতি তারা সাধারণ মানুষকে মোটিভেট করে সংগঠিত করার চেষ্টা করছিলেন। তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। নিষিদ্ধ সংগঠনটিকে ফের শক্তিশালী ও সংগঠিত করতে কারা তাদের অর্থ দিচ্ছেÑ সে ব্যাপারেও জানার চেষ্টা চলছে। গ্রেফতারকৃতদের দেয়া তথ্য যাচাই-বাছাই করে কারও বিরুদ্ধে তথ্য-প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার শহীদুল্লাহ।
কোতোয়ালী থানার ওসি আবুল হাসান বলেন, নিষিদ্ধ ঘোষিত সংগঠনকে শক্তিশালী করার অভিযোগে তাদের বিরুদ্ধে সন্ত্রাসদমন আইনে মামলা হয়েছে। পুরো বিষয়টি মহানগর গোয়েন্দা পুলিশ তদন্ত করছে। এদিকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রিমান্ড চেয়ে গতকাল তাদের আদালাতে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন