ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে ঈদের জামাত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ১১:৫৬ এএম | আপডেট : ১২:০৩ পিএম, ২৪ মে, ২০২০

করোনাভাইরাসের কারণে মুসলিমদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের নামাজ ইদগাহে নয় মসজিদে আদায় করতে হবে। প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের নামাজ এবছর খোলা ময়দানে পড়া যাবে না এমন নির্দেশনা দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। সরকারি নির্দেশনা মেনে রাজশাহীতে মসজিদে ঈদের জামাত আয়োজন করা হচ্ছে। মসজিদ কমিটির নির্ধারিত সময় অনুযায়ী রাজশাহীতে ঈদের নামাজ আদায় করা হবে। সে অনুযায়ী রাজশাহীতে ঈদের প্রধান জামাত হবে নগরীর হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ মসজিদে সকাল ৮টায়। এখানে ঈদের দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়।

হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ ট্রাস্টি বোর্ডের সদস্য সরকার শরীফুল ইসলাম শরীফ জানান, প্রতিবছর ইসলামি ফাউন্ডেশন, সিটি করপোরেশন ও হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ ট্রাস্টি বোর্ড যৌথভাবে ঈদগাহগুলোতে ঈদ জামাতের সময় নির্ধারণ করা হতো। এবার যেহেতু ঈদগাহে জামাত হবে না সে জন্য মসজিদ কমিটিকে তাদের ঈদের নামাজ পড়ার সময় ঠিক করে নিতে নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, ঈদের নামাজের জন্য সবাইকে বাড়ি থেকে ওজু করে আসতে হবে। সঙ্গে আনতে হবে জায়নামাজ। তারা মসজিদ ফটকে হাত ধোয়ার ব্যবস্থা রাখবেন। সরকারি নির্দেশনা মেনেই তারা ঈদের নামাজ আদায় করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন