ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কুষ্টিয়া করোনা আপডেট : গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ১ জন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ৪:০২ পিএম

কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে ১ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৩৫ (বহিরাগত বাদে) জন আক্রান্ত হলো।

আজ রবিবার (২৪ মে) বিষয়টি নিশ্চিত করেছে কুষ্টিয়া জেলা সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম। কুষ্টিয়া সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, রবিবার (২৪ মে) কুষ্টিয়া মেডিকেল কলেজ পিসিআর ল্যাব থেকে কুষ্টিয়ার ৭৪ টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে ৭৩টি নেগেটিভ ও ১টি পজেটিভ।

আক্রান্ত ব্যক্তি কুষ্টিয়া মিরপুর উপজেলার গোবিন্দগুনিয়ার বাসিন্দা ( ৪৫ বছর)। আক্রান্ত ব্যক্তি পুরুষ।

কুষ্টিয়ার মোট করোনা পজিটিভ ৩৭ (বহিরাগত সহ) জনের (৩৫ জনের টেস্ট কুষ্টিয়ায় করা হয়েছে এবং ১ জনের টেস্ট ঢাকায় করা হয়েছে), যার মধ্যে মোট ১৮ জন সুস্থ হয়ে গেছেন।

করোনা স্যাম্পল টেস্টঃ আজ কুষ্টিয়া মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৫৭টি স্যাম্পল এর টেস্ট করা হয়েছে যার মধ্যে ৭৪টি কুষ্টিয়া জেলার, ২৫টি মেহেরপুর জেলার এবং ৫৮টি চুয়াডাঙ্গা জেলার। এর মধ্যে কুষ্টিয়া জেলা হতে পাঠানো ১টি এবং মেহেরপুর জেলা হতে পাঠানো ৩টি স্যাম্পলের ফলাফল পজিটিভ হয়েছে এবং বাকী সবগুলোর ফলাফল নেগেটিভ। আজ পর্যন্ত কুষ্টিয়া জেলার মোট ১৫২১ জনের স্যাম্পল সংগ্রহ করা হয়েছে, এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ১৪২১ জনের। ১৩৮৫ জনের রেজাল্ট নেগেটিভ পাওয়া গেছে। কুষ্টিয়ার মোট করোনা পজিটিভ ৩৭ জনের (৩৬ জনের টেন্ট কুষ্টিয়ায় করা হয়েছে এবং ১ জনের টেস্ট ঢাকায় করা হয়েছে), যার মধ্যে মোট ১৮ জন সুস্থ হয়ে গেছেন। বাকী ১৯ জনের মধ্যে ১ জন পুলিশ কর্মকর্তাকে ঢাকায় পাঠানো হয়েছে। অন্য ১৮ জনের সবার বাসা লকডাউনের আওতায় আনা হয়েছে এবং আক্রান্ত রোগীদের আইসোলেশন নিশ্চিত করা হয়েছে। এখন পর্যন্ত করোনা আক্রান্ত সবাই সুস্থ আছেন। বাকি ১০০টি স্যাম্পলের টেস্ট রেজাল্ট এখনো পাওয়া যায়নি।

হোম কোয়ারেন্টাইনঃ নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর শ্রাদুভাব মোকাবেলায় কুষ্টিয়া জেলায় ২৪ মে, ২০২০ তারিখ পর্যন্ত বিদেশ ফেরত ৬৭৩ জনসহ ঢাকা/নারায়ণগঞ্জ/করোনা আক্রান্ত এলাকা হতে আগত ২৫৮৭ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। কুষ্টিয়া জেলার ২টি প্রতিষ্ঠানে মোট ২০০ জনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের এবং ৬টি উপজেলাসহ ৩টি প্রতিষ্ঠানে (FWVTI তে ৪০টি, কুষ্টিয়া ডায়াবেটিস হাসপাতালে ৩০টি, ২৫০ শয্যাবিশিষ্ট কুষ্টিয়া সদর হাসপাতালের ৩০টি) মোট ১৩৬টি আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা করা হয়েছে। করোনা রোগী সন্দেহে বর্তমানে ১৮ জন আইসোলেশনে আছেন।বহিরাগত বাদে জেলায় আদ্যাবধি কোভিড সনাক্ত ৩৫ জন।উপজেলা ভিত্তিক রোগী-দৌলতপুর-১৪, ভেড়ামারা-২, মিরপুর-৭, সদর-৪, কুমারখালী-৭, খোকসা-১(পুরুষ রোগী-২৬, নারী রোগী-৯)সুস্থ হয়ে ছাড় পেয়েছেন ১৮ জন।উপজেলা ভিত্তিক সুস্থ- ১৬ জনদৌলতপুর-৪, ভেড়ামারা-২, মিরপুর-৪, সদর-১, কুমারখালী-৫, বহিরাগত সুস্থ-২বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ১৭ জনঢাকায় চিকিৎসাধীন ১ জন

জেলা স্বাস্থ্যবভিাগ জানায়, কুষ্টিয়ায় প্রথম করোনা শানক্ত হয় ২৩ র্মাচ। সেই থেকে অদ্যাবধি মোট ৩৭ জন করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৮ জনই সুস্থ হয়ে উঠেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন