ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কুষ্টিয়ার ৬ উপজেলায় স্বাস্থ্যবিধি মেনে মসজিদগুলোতে ঈদুল ফিতর এর নামাজ আদায়

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ৪:২৮ পিএম

সামাজিক দূরত্ব বজায় রেখে এনএস রোডস্থ কুষ্টিয়া কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের প্রথম জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয়েছে।আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুব উল আলম হানিফ ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

এছাড়াও কুষ্টিয়া জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভির আরাফাত সহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এই ঈদ জামাতে অংশ নেন। এরপর একঘন্টা পর পর সেখানে আরো দু’টি ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়।সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরে ও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেক মুসল্লি ঈদের নামাজ আদায় করেন। এছাড়ও শহরের সব মসজিদসহ জেলা ও উপজেলা পর্যায়ে ২৪০০ মসজিদে একই নিয়ম মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ধর্মপ্রাণ মুসল্লিগন ঈদের নামাজ আদায় করেন। নামাজ শেষে কেউ কুলাকুলি ও বা মুসাবা না করে শৃঙ্খলা বজায় রেখে মসজিদ ত্যাগ করেন।

জেলার কোথাও কোন ঈদগাহে বা খোলা মাঠে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়নি। গ্রাম এলাকায় নির্ধারিত মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। এর আগে মসজিদগুলো স্বাস্থ্যবিধি মেনে পরিস্কার করা হয়। মসজিদে ঢোকার মুখে সাবান দিয়ে হাত ধোওয়া বা হ্যান্ট স্যানিটাইজারের ব্যবস্থা ছিল।

সকল মসজিদে নির্ধারিত সময় অনুযায়ী ঈদের নামাজের দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে এবং মহামারী করোনা থেকে মুক্তি পেতে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন