ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সাক্ষাৎকার দেয়ার সময় ভূমিকম্প : তবু অবিচল থেকে হাস্যোজ্জ্বল বক্তব্য দিলেন জ্যাসিন্ডা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ৬:৫০ পিএম

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আর্ডার্ন স্টুডিওতে লাইভ ইন্টারভিউ দেয়ার সময় শুরু হয় ভূমিকম্প। আশেপাশে সবকিছু কেঁপে ওঠলেও বক্তব্য না থামিয়ে হাসিমুখে ও দৃঢ়চিত্তে বক্তব্য শেষ করেন তিনি। রাজধানী ওয়েলিংটনে দেশটির পার্লামেন্টের লবিতে দেয়া তার বক্তব্যের সময় এ ঘটনা ঘটে।তার হাসিমুখে বক্তব্যের ভিডিও ভাইরাল হয়ে যায়। -স্টার ইউকে, দি সান, মিরর, ডেইলি মেইল

জ্যাসিন্ডাকে থামিয়ে এসময় নিউজহাব’এর আয়োজ রায়ান ব্রিজ বলতে চান, কিছু একটা ঘটছে। জবাবে তিনি উপস্থিত সবাইকে বললেন, ভুমিকম্প হচ্ছে। অন্তত ৩০ সেকেন্ড স্থায়ী ছিল এ ভূমিকম্প। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৮ ম্যাগনিচিউড আর অবস্থান ছিল ওয়েলিংটন থেকে ২০ মাইল উত্তর-পশ্চিমে লেভিনে।

২০১৭ সালে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হওয়ার পর বেশ জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। ক্রাইস্টচার্চে মসজিদে হামলা, আগ্নেগিরির অগ্ন্যুৎপাত ও সর্বশেষ করোনাভাইরাস মোকাবেলায় তিনি বেশ দক্ষতা দেখান।

পার্লামেন্ট কমপ্লেক্সে যখন বক্তব্য রাখছিলেন তখন ভূমিকম্প শুরু হলে জ্যাসিন্ডা বলেন, ওহ্ একটু ভূমিকম্প হচ্ছে। খুব শান্তভাবেই কাঁপছে সবকিছু বলে রসিকতাও করেন। মাথা তুলে তাকিয়েও চারদিক দেখে নেন। কিন্তু বক্তব্য থামাননি। উপস্থিত সবাইকে আশ্বস্ত করেন তিনি আছেন নিরাপদেই ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md. Shamsul Hoq ২৫ মে, ২০২০, ৯:২৯ পিএম says : 0
Very nice gentle lady.
Total Reply(0)
Shahadat Hossain ২৫ মে, ২০২০, ১১:৩৮ পিএম says : 0
This is called true and strict leadershi.well wishes for Jashinda.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন