ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতীয় রুপিতে গান্ধীর বদলে নাথুরামের ছবি, পুরো দেশজুড়ে আলোচনায় ইস্যুটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ৭:১৫ পিএম

পুরো ভারতজুড়ে এখন আলোচনায় দেশটির জাতির জনক মহাত্মা গান্ধী ও তার খুনী নাথুরাম গডসে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ১০০ রুপির নোটে গান্ধীর ছবি ক্লোন করে সেখানে নাথুরামের ছবি বসিয়ে ফেসবুকে পোস্ট করেছে ক্ষমতাসীন দল বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) এক সদস্য।– জিনিউজ, বাংলা হান্ট

ওই ছবিটি পোস্ট করা হয় শিবম শুক্লা নামের আইডি থেকে এবং পোস্টে নাথুরামের প্রশংসা করে তিনি লিখেছেন, লং লিভ নাথুরাম গডসে।

এ বিষয়ে ব্যবস্থা নিতে সাইবার বিশেষজ্ঞদের সহায়তায় পুলিশ তাকে খুঁজে বের করার চেষ্টা করেছে। সিদ্ধি জেলা পুলিশ সুপার আর এস বেলভানশি বলেছেন, সিদ্ধি থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। জেলা পুলিশের সাইবার সেলকে বিষয়টি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত শেষ হলে বিষয়টি নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গডসে ছিলেন মহাত্মা গান্ধীর হত্যাকারী। নাথুরাম গডসে মহাত্মা গান্ধীকে ১৯৪৮ সালের ৩০ শে জানুয়ারি পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করেছিলেন। তার মতে, গান্ধী ভারতের মুসলিমদের খুশি করতে হিন্দুদের নানাভাবে প্রতারিত করতেন। একবছরের বেশি সময় ধরে চলা গান্ধী হত্যা মামলায় বক্তব্য রাখার সময়ে গান্ধীকে ‘পাকিস্তানের পিতা’ বলে আখ্যা দেন গডসে। এই ভাষণটি পরে ‘কেন আমি গান্ধীকে হত্যা করেছি’ শীর্ষক বই আকারে প্রকাশিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন